ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

বৃথা গেল হেনড্রিকসের প্রচেষ্টা, জিতলো উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ২৪ মে ২০২৪  
বৃথা গেল হেনড্রিকসের প্রচেষ্টা, জিতলো উইন্ডিজ

বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলছে ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার (২৩ মে, ২০২৪) দিবাগত রাতে কিংস্টনে সিরিজের প্রথম ম্যাচে প্রোটিয়াদের ২৮ রানে হারিয়ে দারুণ সূচনা করেছে বিশ্বকাপের আয়োজকরা।

টস হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক ব্রেন্ডন কিংয়ের ব্যাটে ভর করে ৮ উইকেটে ১৭৫ রান তোলে উইন্ডিজ। জবাবে রেজা হেনড্রিকসের দুর্দান্ত ব্যাটিংয়ের পরও শেষ ওভারে ১৪৭ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা।

বল হাতে প্রোটিয়াদের ইনিংসের লাগাম টেনে ধরেন গুদাকেশ মোতি ও ম্যাথিউ ফোর্ড। মোতি ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩টি উইকেট নেন। ফোর্ড ২.৫ ওভারে ২৭ রান দিয়ে ৩টি উইকেট পকেটে পুরেন। এছাড়া ওবেদ ম্যাককয় ৩ ওভারে ১৫ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন। ১টি করে উইকেট নেন রোস্টন চেজ ও শামার যোসেফ।

রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে প্রোটিয়ারা। সঙ্গী হারাতে থাকলেও একপ্রান্ত আগলে ব্যাটিং করতে থাকেন হেনড্রিকস। তিনি শেষ ওভারে গিয়ে আউট হন। ৫১ বলে ৬টি চার ও ৬ ছক্কায় খেলে যান ৮৭ রানের দারুণ এক ইনিংস খেলেন। যদিও অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় তার ইনিংসটি বিফলে যায়।

হেনড্রিকস বাদে ম্যাথিউ ব্রিটজকে ৪ চারে ১৯ ও রাসি ফন ডের ডুসেন ১ চারে করেন ১৭ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

তার আগে উইন্ডিজের ইনিংসেও ছয় ব্যাটসম্যান আউট হন দুই অঙ্কের কোটা ছোঁয়ার আগে। জনসন চার্লস ১, অ্যান্দ্রে ফ্লেচার ১, ফাবিয়ান আলেন ১, আকিল হোসেন ২, ফোর্ড ৫ ও মোতি ১ রান করে সাজঘরে ফেরেন।

তবু কিং, কাইল মায়ার্স ও রোস্টন চেজের ব্যাটে ১৭৫ রানের লড়াকু পুঁজি পায় উইন্ডিজ। কিং ৪৫ বলে ৬টি চার ও ৬ ছক্কায় ৭৯ রানের ইনিংস খেলেন। মায়ার্স ১ চার ও ৩ ছক্কায় করেন ৩৪ রান। আর চেস ২ চার ও ১ ছক্কায় অপরাজিত ৩২ রানের ইনিংস খেলেন।

বল হাতে দক্ষিণ আফ্রিকার অটনিয়েল বার্টম্যান ও আন্দিলে ফেলুকাওয়ে ৩টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন উইন্ডিজ অধিনায়ক কিং।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়