ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

ম্যানসিটিকে হতাশায় ডুবিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৪, ২৬ মে ২০২৪  
ম্যানসিটিকে হতাশায় ডুবিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন ম্যানইউ

এই ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষে বাজি ধরার মতো লোক কেউ ছিল না। বরং সবার দৃষ্টিতে ম্যানচেস্টার সিটির ডাবল জয়ই ছিল স্বাভাবিক। কিন্তু ম্যানচেস্টার ডার্বিতে সেটা হতে দিলো না ম্যানইউ। লিগ চ্যাম্পিয়নদের বিরুদ্ধে ২-১ গোলের অসাধারণ এক জয়ে এফএ কাপের ট্রফি উঁচিয়ে ধরলো এরিক টেন হাগের দল।

শনিবার (২৫ মে) লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শুরুতে ম্যানইউকে এগিয়ে নেন আলেসান্দ্রো গারনাচো। এরপর আরেকটি গোলে ব্যবধান বাড়ান কবিমেইনু। দুই গোল খেয়ে আর ঘুরে দাঁড়াতে পারলো না ম্যানসিটি। তাদের পক্ষে একমাত্র গোলটি করেন জেরেমি ডোকু।

ম্যাচের শুরু থেকেই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই জমে ওঠে। ২৯তম মিনিট পর্যন্ত পানসে লড়াই উপহার দেয় দুই দল। অবশেষে ৩০তম মিনিটের মাথায় এগিয়ে যায় ইউনাইটেড। মাঝমাঠে সিটি বল হারালে সতীর্ধের পা ঘুরে বল পেয়ে গারনাচোর উদ্দেশ্যে উঁচু করে বল বাড়ান দিয়োগো দালোত। বিপদ বুঝে বাইরে বেরিয়ে আসেন স্টেফান ওর্টেগা। 

ঠিক সেই মুহূর্তে জাসকো ভার্দিওল হেডে বল গোলরক্ষকের ওপর দিয়ে সামনে বাড়ালেন। বক্সে আগের থেকেই ওত পেতে ছিলেন গারনাচো। প্রতিপক্ষের এমন উপহার পেয়ে আর হেলায় হারাননি। অনায়াসে ফাঁকা জালে বল পাঠান আর্জেন্টাইন তারকা।

সাত মিনিট পর আবার সিটির জালে বল জড়ায়, তবে এবার অফসাইডের বাঁশি বাজলে বেঁচে যায় তারা। খানিক বাদেই অবশ্য দ্বিতীয় গোল হজম করে দলটি। ৩৯তম মিনিটে সতীর্থের লম্বা ক্রস ধরে ডান দিক দিয়ে আক্রমণে উঠে গারনাচো বক্সের মুখে খুঁজে নেন ব্রুনো ফার্নান্দেসকে। তার পাস পেয়ে প্লেসিং শটে ব্যবধান ২-০ করেন মেইনু।

বিরতির পর সিটির আক্রমণে জোর বাড়ে। পরপর দুই মিনিটে দুটি সুবর্ণ পেলেও হেলায় হারায় তারা। ৫৪তম মিনিটে সতীর্থের পাস ছয় গজ বক্সের বাইরে পেয়ে শট নিতেই পারেননি ফিল ফোডেন, আর পরের মিনিটে আরালিং হলান্ডের জোরালো শট বাধা পায় পোস্টে।

সিটি একটি গোল শোধ করে ৮৭তম মিনিটে। বক্সের বাইরে থেকে ডোকুর জোরাল নিচু শট ঠেকাতে ঝাঁপিয়ে পড়েন ক্যামেরুনের গোলরক্ষক ওনানা, বলে হাতে লাগিয়েও রাখতে পারেননি। গ্লাভস স্পর্শ করে বল চলে যায় জালে। বাকিটা সময় ঘর আগলে রেখে আরও একবার এফএ কাপের ট্রফি নিয়ে উল্লাসে মাতে ইউনাইটেড।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়