ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

লা লিগার মৌসুম সেরা বেলিংহ্যাম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ২৯ মে ২০২৪   আপডেট: ১১:০৫, ২৯ মে ২০২৪
লা লিগার মৌসুম সেরা বেলিংহ্যাম

রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর থেকেই আলো ছড়াচ্ছেন ইংলিশ তারকা জুড বেলিংহ্যাম। রিয়ালের লিগ শিরোপা জেতার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এই মিডফিল্ডার। সেটার স্বীকৃতিও পেলেন। ২০২৩-২৪ মৌসুমে লা লিগার সেরা খেলোয়াড় হয়েছেন এই উদীয়মান ইংলিশ তারকা।

চলতি মৌসুমে রিয়ালের হয়ে ২৮ ম্যাচে ১৯ গোলের পাশাপাশি ৬ গোলে সহায়তা করেছেন বেলিংহ্যাম। এছাড়াও ব্যালন ডি’অর জয়ের দৌড়েও আছেন সময়ের সেরা এই অ্যাটাকিং মিডফিল্ডার। মাঝে অবশ্য কিছুটা ছন্দ না হারালে এই পরিসংখ্যান আরও সমৃদ্ধ হতে পারতো।

লিগ শিরোপা জেতার পর রিয়ালের সামনে এখন চ্যাম্পিয়ন্স লিগ জয়ের হাতছানি। আগামী ১ জুন রাতে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে বরুসিয়ার মুখোমুখি হবে রিয়াল। সেই ম্যাচে ডর্টমুন্ডকে হারাতে পারলে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের স্বাদ পাবেন বেলিংহাম। যা তাকে ব্যালন ডি’অর জয়ের পথেও এগিয়ে দেবে আরেক ধাপ।

পুরস্কার জিতে এক ভিডিও বার্তায় বেলিংহ্যাম বলেন, ‘এই ট্রফির জন্য ধন্যবাদ। এটা পাওয়া সম্মানের ব্যাপার। সরাসরি উপস্থিত হতে না পেরে আমি আমি দুঃখিত। এ পুরস্কার আমি আমার সতীর্থ, সব স্টাফ এবং কোচকে উৎসর্গ করতে চাই। সমর্থকদের কথাও বলতে হয়। এটা (রিয়াল) বিশ্বের সেরা ক্লাব। এই ক্লাবের হয়ে খেলা সব সময় আনন্দের ব্যাপার।’

লা লিগার মৌসুম–সেরা কোচ নির্বাচিত হয়েছেন জিরোনা কোচ মাইকেল। সদ্য শেষ হওয়া মৌসুমে জিরোনাকে নিয়ে রোমাঞ্চকর ফুটবল উপহার দিয়েছেন তিনি। দল শিরোপা না জিতলেও পয়েন্ট তালিকার তিন নম্বরে থেকে মৌসুম শেষ করেছে। যা তাদের প্রথমবারের মতো নিয়ে গেছে চ্যাম্পিয়নস লিগের মঞ্চেও।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়