ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

রিয়ালের আবেদন খারিজ, শাস্তি বহাল বেলিংহ্যামের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ৯ মার্চ ২০২৪   আপডেট: ১২:৫৪, ৯ মার্চ ২০২৪
রিয়ালের আবেদন খারিজ, শাস্তি বহাল বেলিংহ্যামের

ভালেন্সিয়ার বিপক্ষে রেফারিকে গালি দিয়ে লাল কার্ড দেখা রিয়াল মাদ্রিদের তারকা জুড বেলিহ্যামের শাস্তি বহাল রেখেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। নিষেধাজ্ঞার বিরুদ্ধে রিয়াল আপিল করলেও কোনো কাজে আসেনি। বিষয়টি খতিয়ে দেখার পর আগের সিদ্ধান্তেই অটল থাকলো স্পেন ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

গত শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে রেফারির সঙ্গে বাদানুবাদ করায় বেলিংহ্যামকে তদন্তের মুখোমুখি করেছিল লা লিগা কর্তৃপক্ষ। সেখানে দোষী সাব্যস্ত হওয়ায় তাকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। 

স্পেনের সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’ জানিয়েছে, রেফারির সঙ্গে বাদানুবাদের সময় প্রকাশের অযোগ্য শব্দ ব্যবহার করায় রিয়াল মাদ্রিদ মিডফিল্ডারকে ২ ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। 

জানা গেছে, স্প্যানিশ ফুটবল ফেডারেশন তাদের আচরণবিধির ১২৪ ধারার ওপর ভিত্তি করে বেলিংহ্যামকে শাস্তি দিয়েছে। এই ধারায় বলা হয়েছে, ‘কেউ রেফারিকে অবমাননা বা অবজ্ঞার মনোভাব নিয়ে সম্বোধন করলে অথবা এটি আরও গুরুতর অপরাধ হিসেবে বিবেচিত না হলে দুই থেকে তিন ম্যাচ অথবা সর্বোচ্চ এক মাস নিষিদ্ধ হবে।’

এদিকে, একাধিক ম্যাচের নিষেধাজ্ঞাকে ‘হাস্যকর’ বলেন বেলিংহ্যাম। তার ক্লাবও ফেডারেশনের সিদ্ধান্তকে ‘অযৌক্তিক’ মনে করে আপিল করে। কিন্তু স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটি তাদের আবেদন বাতিল করে দিল। 

এই নিষেধাজ্ঞার ফলে আগামী ১০ মার্চ ঘরের মাঠে সেল্টা ভিগোর বিপক্ষে এবং ১৬ মার্চ ওসাসুনার মাঠে খেলতে পারবেন না বেলিংহ্যাম। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ