ঢাকা     শুক্রবার   ১৪ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

নিউ ইয়র্কে অনুশীলনের সুযোগ-সুবিধা নিয়ে অসন্তুষ্ট ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ৩০ মে ২০২৪  
নিউ ইয়র্কে অনুশীলনের সুযোগ-সুবিধা নিয়ে অসন্তুষ্ট ভারত

আর মাত্র একদিন পরেই মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ৫ জুন রাতে ভারত তাদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে আয়ারল্যান্ডের। ম্যাচটি অনুষ্ঠিত হবে নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এছাড়া একই ভেন্যুতে পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে তারা।

বিশ্বকাপে নিজেদের এই তিন ম্যাচকে সামনে রেখে ভারত জাতীয় ক্রিকেট দল বর্তমান অবস্থান করছে নিউ ইয়র্কে। নাসাউ কাউন্টি স্টেডিয়াম আন্তর্জাতিক মানের হলেও অনুশীলনের জন্য কোনো পিচ নেই। সে কারণে আইসিসি তাদের অনুশীলনের ব্যবস্থা করেছে পার্শ্ববর্তী ক্যান্টিয়াগ পার্কে। কিন্তু এখানে অনুশীলনের পর্যাপ্ত সুযোগ-সুবিধা নেই। সে কারণে অসন্তোষ প্রকাশ করেছে ভারত।

দলের একজন সদস্য এ বিষয়ে বলেন, ‘সবকিছু গোজামিল দিয়ে তৈরি। পিচ থেকে শুরু করে অন্যান্য সুযোগ-সুবিধা। বলা যায় এখানকার সবকিছু খুবই অ্যাভারেজ মানের। দল বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে।’

বুধবার ভারত দল এখানে অনুশীলনে ছয়টি অস্থায়ী পিচের তিনটি ব্যবহার করে। কিন্তু সেগুলো মোটেও সন্তোষজনক ছিল না। এছাড়া নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নিয়েও সন্তুষ্ট নয় ভারত। এখানেই আগামী ১ জুন বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। খেলবে বিশ্বকাপের তিন-তিনটি ম্যাচ।

এবারই প্রথম মার্কিন যুক্তরাষ্ট্র আইসিসির কোনো ইভেন্টের আয়োজক হয়েছে। দেশটির তিনটি ভেন্যুতে মোট ১৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

তার মধ্যে টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়াম মঙ্গলবারের ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। সে কারণে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার প্রস্তুতি ম্যাচ বাতিল হয়েছে। এই স্টেডিয়ামের অস্থায়ী এলইডি স্ক্রিন ক্ষতিগ্রস্ত হয়েছে।

এছাড়া অপর ভেন্যু লডারহিলের কাউন্টি স্টেডিয়াম। যেখানে কানাডার বিপক্ষে ভারতের গ্রুপপর্বের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়