ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

দ্বিতীয় ওয়েস্ট ইন্ডিয়ান হিসেবে মাসসেরার পুরস্কার জিতলেন মোতি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০১, ১৩ জুন ২০২৪  
দ্বিতীয় ওয়েস্ট ইন্ডিয়ান হিসেবে মাসসেরার পুরস্কার জিতলেন মোতি

চলতি বছরটি দারুণ যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের। গেল জানুয়ারিতে তরুণ পেসার শামার যোসেফ অস্ট্রেলিয়ার বিপক্ষে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করে আইসিসির মাসসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন। এবার আরও একজন ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার জিতলেন মাসসেরার পুরস্কার। স্পিনার গুদাকেশ মোতি মে মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। এ যাত্রায় তিনি পেছনে ফেলেছেন শাহীন আফ্রিদি ও আয়ারল্যান্ডের লরকান টাকারকে।

বাহাতি স্পিনার মোতি চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও দারুণ বোলিং করছেন। মে মাসে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজে দারুণ বোলিং করেছিলেন। ৮.৫০ গড়ে তিন ম্যাচে তিনি নিয়েছিলেন ৮ উইকেট। তার পারফরম্যান্সে ভর করে প্রোটিয়াদের বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছিল ক্যারিবিয়ানরা।

প্রথম ম্যাচে মোতি ২৫ রান দিয়ে ৩টি উইকেট নেন। দ্বিতীয় ম্যাচে ২২ রান দিয়ে নেন আরও ৩টি উইকেট। তৃতীয় ও শেষ ম্যাচে নেন ২ উইকেট। তাতে সিরিজ সেরাও হন ২৯ বছর বয়সী এই ক্রিকেটার।

আইসিসির মাসসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে যারপরনাই খুশি মোতি, ‘এটার মাহাত্ম আমার কাছে অনেক। এই পুরস্কার জিততে পেরে আমি খুবই খুশি। এটা খুবই অনুপ্রেরণাদায়ক। এই মৌসুমে আমি প্রচুর কঠোর পরিশ্রম করেছি এবং আমি আনন্দিত যে এখন সেটার পুরস্কার পাচ্ছি।’

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ