ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

সময় নষ্ট করতে গুলবাদিনের অভিনয়, সমালোচনায় ক্রিকেট দুনিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ২৫ জুন ২০২৪   আপডেট: ১৩:৫২, ২৫ জুন ২০২৪
সময় নষ্ট করতে গুলবাদিনের অভিনয়, সমালোচনায় ক্রিকেট দুনিয়া

সুপার এইট থেকে সেমিফাইনাল থেকে যেতে আফগানিস্তানের সঙ্গী ছিল নানান সমীকরণ। এতে বড় একটা ফ্যাক্টর হয়ে আসে বৃষ্টি। আর এই বৃষ্টির আগে সময় নষ্ট করে সুবিধা নিতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে দুর্দান্ত অভিনয়ের নজির দেখালেন গুলবাদিন নাইব।

ম্যাচে তখন এগিয়ে আছে আফগানিস্তান। সে সময়ই আবহাওয়া বিরূপ হয়ে উঠলো। তখনই সময় নষ্ট করার জন্য ড্রেসিংরুম থেকে ইশারা দিতে থাকেন আফগান কোচ জোনাথন ট্রট। কোচের ইশারা পেয়ে ক্র্যাম্পের অভিনয় করে পায়ে হাত দিয়ে বসে পড়েন স্লিপে দাঁড়ানো গুলবাদিন। 

এমন একটা ভান করলেন, যেন এটা ফুটবল মাঠ, আর ফাউল করা হয়েছে তাকে। ডিএলএস পার স্কোরে তখন ২ রানে এগিয়ে আফগানিস্তান। এদিকে এসেছে বৃষ্টি। মাঠ কভারে ঢেকে দেওয়ার আগে যাতে আর খেলা না হয় এজন্য সাবেক আফগান অধিনায়কের এই অভিনয়।

ব্যাপারটা টিভি পর্দায় ধরা পড়েছে স্পষ্ট। এমন কাজ করে সমালোচনার সাগরে ভাসছেন নাইব। এই অলরাউন্ডারের কাজ দেখে বিরক্তি প্রকাশ করেন অধিনায়ক রশিদ খানও। গুলবাদিনকে জিজ্ঞেস করেন, এমন করছেন কেন? যদিও গুলবাদিন স্বাভাবিক হতে হতে মাঠে চলে আসে কভার। 

এই ঘটনায় ধারাভাষ্যকার ইয়ান স্মিথ টুইটারে লিখেছেন, ‘গত ছয় মাস ধরে আমার হাঁটু খারাপ। আমি খেলার পরে সরাসরি গুলবাদিন নাইবকে নিয়ে ডাক্তারকে দেখতে যাচ্ছি। তিনি এই মুহূর্তে বিশ্বের অষ্টম আশ্চর্য। ভারতীয় ক্রিকেটার ররিচন্দ্রন আশ্বিন লিখেছেন, ‘গুলবাদিনের জন্য লাল কার্ড।’

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়