ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

ব্যাটে-বলে বিবর্ণ সাকিব, টানা দ্বিতীয় হার লস অ্যাঞ্জেলসের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ১০ জুলাই ২০২৪   আপডেট: ১১:০২, ১০ জুলাই ২০২৪
ব্যাটে-বলে বিবর্ণ সাকিব, টানা দ্বিতীয় হার লস অ্যাঞ্জেলসের

মেজর লিগ ক্রিকেটে (এমএলএস) প্রথম দুই ম্যাচে ব্যাটে-বলে কার্যকরী ছিলেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। তৃতীয় ম্যাচে দুই বিভাগেই মলিন পারফরম্যান্স উপহার দিলেন সাকিব। প্রথম ম্যাচে জয়ের পর দুই ম্যাচে টানা হারের মুখ দেখলো লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সও। সেটেল অকার্সের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে ৯ উইকেটের ব্যবধানে হেরেছে তারা।

দিনটা ভালো যায়নি সাকিবের। ব্যাটে-বলে মলিন ছিলেন এই তারকা। তাও জেসন রয়-ডেভিড মিলারের ঝড়ো ব্যাটিংয়ে ১৬৮ রানের পুঁজি দাঁড় করিয়েছিল লস অ্যাঞ্জেলস। তবে রিকেলটনের সেঞ্চুরি ও কুইন্টন ডি ককের ফিফটিতে ভর করে সাকিবদের দলকে স্রেফ উড়িয়ে দিয়েছে সেটেল অর্কাস।

বুধবার (১০ জুলাই) ডালাসে টস হেরে ব্যাট করতে নেমে ঝড়ো শুরুর ইঙ্গিত দিলেও অল্পতেই থামেন অধিনায়ক সুনীল নারাইন। উন্মুক্ত চাঁদও ২১ বলে ১৮ রান করে বিদায় নেন। এরপর সাকিব নেমে মাত্র ৭ বলে সমান ৭ রান করে সাজঘরে ফিরে যান। তার ইনিংসে ছিল ১টি চারের মার। হারমীত সিং এর ফুলটস বলে ইমাদ ওয়াসিমকে ক্যাচ দিয়ে ফেরেন সাকিব।

এরপর জেসন রয়ের সঙ্গে জুটি বাঁধেন মিলার। দুজনের ব্যাটে এগিয়ে যায় লস অ্যাঞ্জেলস। ফিফটি তুলে নেন রয়। আউট হওয়ার আগে ৫২ বলে পাঁচটি ও চার ছক্কায় ৬৯ রান করেন তিনি। মিলার ২২ বলে পাঁচটি চার ও দুই ছক্কায় অপরাজিত ৪৪ রান করেন। শেষদিকে রাসেলের ক্যামিওতে লস অ্যাঞ্জেলসের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৬৮ রান।

জবাব দিতে নেমে শুরুতে ওপেনার নওমান আনোয়ারকে হারায় সেটেল অর্কাস। এরপরই জুটি গড়েন আরেক ওপেনার রায়ান রিকেলটন ও কুইন্টন ডি কক। এই জুটি আর বিচ্ছিন্ন করতে পারেনি সাকিবের দল।তাতে হার নিশ্চিত হয়ে যায় লস অ্যাঞ্জেলসের। সেঞ্চুরি করা রিকেলটন অপরাজিত ছিলেন ৬৬ বলে ১০৩ রানে, ডি কক অপরাজিত ছিলেন ৪৬ বলে ৫১ রানে।

বোলিংয়েও এদিন ব্যর্থ ছিলেন সাকিব। ইনিংসের নবম ওভারে বোলিংয়ে এসে প্রথম ওভারে দেন আট রান। এরপর ১১তম ওভারে বোলিংয়ে আসেন সাকিব। ওই ওভারে তাকে দুইটি ছক্কা হাঁকান রায়ান রিকেলটন। খরচ করেন ১৫ রান৷ দুই ওভারে ২৩ রান দেওয়া সাকিব এরপর আর বোলিং করেননি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়