ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

এইচপির হয়ে অস্ট্রেলিয়া যাচ্ছেন তানজিদ, আফিফ, জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ১০ জুলাই ২০২৪   আপডেট: ১৯:০৯, ১০ জুলাই ২০২৪
এইচপির হয়ে অস্ট্রেলিয়া যাচ্ছেন তানজিদ, আফিফ, জয়

প্রতিশ্রুতিশীল ও উদীয়মান ক্রিকেটারদের নিয়ে বিসিবির হাই পারফরম্যান্স  (এইচপি) ইউনিটের কার্যক্রম চলে। এবারের এইচপি দলটাকে সাজানো তেমন ক্রিকেটারদের নিয়ে। কিন্তু এই দলের অস্ট্রেলিয়া সফরের সঙ্গী হচ্ছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা তানজিদ হাসান তামিম।

শুধু তা-ই নয়, লম্বা সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাওয়া আফিফ হোসেন, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলামরা যাচ্ছেন এইচপি দলের সফরে। তাদের সফরসঙ্গী হচ্ছেন শাহাদাত হোসেন দিপুও। অস্ট্রেলিয়ায় এই সফরে দুইটি চারদিনের ম্যাচ, তিনটি একদিনের ম্যাচ ও ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে এইচপি দল।

চারদিনের ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান শাহীনস (এ দল), ওয়ানডে খেলবে নর্দার্ন টেরিটরির বিপক্ষে এবং টি-টোয়েন্টি টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান শাহীনস ও বিগ ব্যাশের একাধিক দল। যেখানে সেমিফাইনাল ও ফাইনাল বাদেই ছয়টি ম্যাচ খেলার সুযোগ পাবেন ক্রিকেটাররা। সেমিফাইনাল ও ফাইনাল খেললে ম্যাচ আরও দুইটি বাড়বে। 

মাহমুদুল হাসান জয় চারদিনের ম্যাচে অধিনায়ক থাকবেন। তার ডেপুটি থাকবেন শাহাদাত হোসেন দিপু। আফিফ হোসেন ওয়ানডে এবং আকবর আলী টি-টোয়েন্টি দলের অধিনায়ক থাকবেন। এক মাসেরও বেশি সময়ের সফরের জন্য ১৩ জুলাই উড়াল দেবেন আফিফ, জয়রা।

চারদিনের ম্যাচের দল:
সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, পারভেজ হোসেন ইমন, অমিত হাসান, শাহাদাত হোসেন দিপু, আরিফুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, আইচ মোল্লা, রাকিবুল হাসান, পারভেজ রহমান জীবন, হাসান মুরাদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, রিপন মণ্ডল ও মারুফ মৃধা।

ওয়ানডে ম্যাচের দল:
তানজিদ হাসান তামিম, জিসান আলম, পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, আরিফুল ইসলাম, আকবর আলী, ওয়াসি সিদ্দিকী, রাকিবুল হাসান, পারভেজ রহমান জীবন, মাহফুজুর রহমান রাব্বী, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম, রিপন মণ্ডল ও মারুফ মৃধা।

টি-টোয়েন্টি ম্যাচের দল:
তানজিদ হাসান তামিম, জিসান আলম, পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, আরিফুল ইসলাম, আকবর আলী, ওয়াসি সিদ্দীকি, রাকিবুল হাসান, আলিস ইসলাম, মাহফুজুর রহমান রাব্বী, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মণ্ডল ও মারুফ মৃধা।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়