ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিক্ষানীতি বাতিলের দাবিতে ইসলামী আন্দোলনের কর্মসূচি

নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ৬ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষানীতি বাতিলের দাবিতে ইসলামী আন্দোলনের কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক : প্রস্তাবিত শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিলের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

 

শুক্রবার জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেটে এই কর্মসূচি পালন করে দলটি। সমাবেশে শিক্ষানীতি বাতিলের দাবিতে ১০ থেকে ২৭ মে পর্যন্ত নতুন কর্মসূচি ঘোষণা করেন দলের আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

 

কর্মসূচির মধ্যে রয়েছে- ১০ থেকে ২৬ মার্চ জনমত গঠনের লক্ষ্যে শিক্ষানীতি বিষয়ে খোলা চিঠি বিতরণ, ১২ মে দেশব্যাপী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান, ১৬ মে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান, ২০ মে শিক্ষক সমাবেশ, ২১ মে উলামা-মাশায়েখ সম্মেলন এবং ২৭ মে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় মহাসমাবেশ।

 

সংগঠনের ঢাকা মহানগর শাখার সভাপতি অধ্যাপক মাওলানা এ টি এম হেমায়েত উদ্দিন সমাবেশে সভাপতিত্ব করেন। সমাবেশে প্রধান অতিথি চরমোনাইর পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, ‘বর্তমান সিলেবাস থেকে রাসুল (সা.) ও সাহাবায়ে কেরামগণের জীবনরচিত বাদ দিয়ে রামকৃঞ্চ ও রামায়ণের ইতিহাস সংযোজন করা হয়েছে। যা ৯৫ ভাগ মুসলমানের ঈমানের ওপর চরম আঘাত। গরুকে মা সম্বোধন করে কোমলমতি শিশুদের হিন্দুত্ববাদ শেখানো হচ্ছে। দেব-দেবির নামে বলি দেওয়া গরু বা পাঠা হালাল বলে শেখানো হচ্ছে। এভাবে সরকারের ছত্রছায়ায় মুসলমানিত্ব ধ্বংস করে হিন্দুত্ববাদ প্রতিষ্ঠার ষড়যন্ত্র চলছে। এসব পাঠ্যসূচি বাতিল না করলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। আর তাতে সরকারের শেষরক্ষা হবে না।’

 

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল-াহ আল মাদানী, দলের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ। বক্তব্য রাখেন- অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহাবুবুর রহমান, মাওলানা ইমতিয়াজ আলম, আমিনুল ইসলাম, নগর সহ-সভাপতি আলতাফ হোসেন, শিক্ষক নেতা এ বি এম জাকারিয়া,  জি এম রুহুল আমীন, মুহাম্মদ খলিলুর রহমান, অধ্যাপক ফজলুল হক মৃধা, সৈয়দ ওমর ফারুক প্রমুখ।

 

সমাবেশ শেষে মিছিল বের করা হয়। মিছিলটি পল্টন মোড় হয়ে কেন্দ্রীয় কার্যালয় গিয়ে শেষ হয়।


রাইজিংবিডি/ঢাকা/৬ মে ২০১৬/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়