ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লেখকদের ঐক্যের ডাক দিলেন হাসান আজিজুল হক

হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ১২ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লেখকদের ঐক্যের ডাক দিলেন হাসান আজিজুল হক

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন হাসান আজিজুল হক

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের প্রগতিশীল লেখকদের ঐক্যের ডাক দিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

 

রোববার বিকেলে রাজধানীর সংস্কৃতি বিকাশ কেন্দ্রে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লেখকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

 

হাসান আজিজুল হক বলেন, ‘আমরা একটা ক্রান্তিকালের মধ্যে রয়েছি। মত প্রকাশের স্বাধীনতা আজ বিপন্ন, মুক্তচিন্তার মানুষ আজ হুমকির মধ্যে রয়েছে। সংবিধানে ব্যক্তির নিজস্ব মত প্রকাশের অধিকার স্বীকৃত হলেও, এ ব্যাপারে রাষ্ট্রের ভূমিকা আজ প্রশ্নোর্ধ্ব নয়। মৌলবাদী সন্ত্রাসীরা একের পর হত্যাকান্ড ঘটিয়ে চলেছে; কিন্তু কোনোটিরই সুষ্ঠু বিচার হচ্ছে না।’

 

লেখকদের উদ্দেশ্যে হাসান আজিজুল হক বলেন, ‘আমাদের ঐকব্যদ্ধ হওয়ার এখনই সময়। নির্ভয়ে আমরা যেন লিখতে পারি, নিজেদের কথা বলতে পারি, সকল অপশাক্তির বিরুদ্ধে, সাম্প্রদায়িকতা, মৌলবাদ, অপরাজনীতির বিরুদ্ধে আমরা যেন সোচ্চার হতে পারি।

 

তিনি বলেন, আমাদের লক্ষ্য শান্তিপূর্ণ, উদার, মানবিক সমাজ। ঢাকা এবং ঢাকার বাইরে যারা আছি, সবাই একতাবদ্ধ হলে কোনো অপশক্তি আমাদের চোখ রাঙাতে পারবে না বলে আমি মনে করি। আপনাদের মাধ্যমে আমি দেশের লেখক ও মুক্তচিন্তার পক্ষের সবার প্রতি আহ্বান জানাচ্ছি, আসুন আমরা একতাবদ্ধ হই।

 

সংবাদ সম্মেলনে এই কথাসাহিত্যিক ‘বাংলাদেশ লেখক সমন্বয় সভা’ নামে একটি সংগঠনের শুভযাত্রা ঘোষণা করেন। প্রগতিশীল, উদার, সৎ ও মুক্তমনারা এই সংগঠনের সদস্যপদ নিয়ে ঐক্যবদ্ধ হবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।



 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ এপ্রিল ২০১৫/হাসান/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ