ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

খুলনায় জুন মাসে খুনসহ বিভিন্ন অপরাধে ৫৩৮ মামলা

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৮ ৫:৩৮:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-০৮ ৫:৩৮:৫৩ পিএম
জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা মহানগরীসহ জেলায় জুন মাসে ৫টি হত্যাকাণ্ড, ১০টি ধর্ষণ এবং ১৮টি নারী ও শিশু নির্যাতনসহ বিভিন্ন অপরাধে ৫৩৮টি মামলা দায়ের হয়েছে।

রোববার দুপুরে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ তথ্য জানানো হয়। এতে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান। জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, জুন মাসে খুলনা মহানগরীর আট থানায় ৪টি খুন, ১টি, রাহাজানি, ৮টি চুরি, ৪টি ধর্ষণ, ১টি অপহরণ, ৮টি নারী ও শিশু নির্যাতন এবং অস্ত্র আইনে ৩টিসহ ২৪৭টি মামলা দায়ের হয়েছে। একই সময় জেলার নয় উপজেলায় ১টি খুন, ৬টি ধর্ষণ, ১০টি নারী ও শিশু নির্যাতন, ১টি রাহাজানি এবং অস্ত্র আইনে ৩টিসহ ২৯১টি মামলা দায়ের হয়েছে।

জুন মাসে বিভিন্ন অপরাধে মহানগরীসহ খুলনা জেলায় মোট ৫৩৮টি মামলা হয়েছে। মে মাসে বিভিন্ন অপরাধে মামলা দায়েরের সংখ্যা ছিল ৫১২টি।

সভায় বক্তারা বলেন, সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ ও মাদকের অপব্যবহার রোধে মসজিদের ইমামকে আরো সক্রিয় হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হলেও অধিকাংশ মসজিদের ইমাম খুৎবায় বিষয়টি এড়িয়ে যান। ইমামরা যাতে আরো সক্রিয় হন এ ব্যাপারে ইসলামিক ফাউন্ডেশনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়া সভায় নগরীতে চলাচল মাহিন্দ্রতে পিছনের সিটে চারজন যাত্রী বহন বন্ধ করা, ফুটপাত থেকে হকারদের অন্যত্র সরিয়ে নিয়ে পুনর্বাসন করা, সড়কে চলাচল নির্বিঘ্নসহ নিরাপদ রাখার ব্যাপারেও আলোচনা হয়।

মাদক নিয়ন্ত্রণে অভিযান পরিচালনার পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে উদ্বুদ্ধকরণ সভা আয়োজনের বিষয়ে আলোচনা হয়।

সভায় পুলিশ সুপার এস এম শফিউল্লাহ. সিভিল সার্জন ডা. এ এস এম আব্দুর রাজ্জাকসহ উপজেলা চেয়ারম্যান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সংশ্লিষ্ট দপ্তরের কর্তকর্তা ও অন্যান্য সদস্য অংশ নেন। একই সাথে সন্ত্রাস-নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধ কমিটির সভা এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কমিটির সভাও অনুষ্ঠিত হয়।



রাইজিংবিডি/খুলনা/৮ জুলাই ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/মুশফিক

Walton Laptop
 
     
Walton