ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পরিবহন ধর্মঘট নিয়ে সভায় সিদ্ধান্ত হয়নি

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরিবহন ধর্মঘট নিয়ে সভায় সিদ্ধান্ত হয়নি

যাত্রীশূন্য খুলনার বাস কাউন্টারগুলো

নিজস্ব প্রতিবেদক, খুলনা : বাসচালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে খুলনাসহ দক্ষিণাঞ্চলের ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে।

ধর্মঘটের কারণে দক্ষিণাঞ্চলের সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে জরুরি প্রয়োজনেও কেউ ঢাকাসহ দেশের অন্য কোনো জেলায় যেতে পারছেন না।

এদিকে রোববার সন্ধ্যায় ঢাকার মতিঝিল কার্যালয়ে অনুষ্ঠিত বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভা কোনো সিদ্ধান্ত ছাড়াই মুলতবি করা হয়েছে। সোমবার বিকেল ৩টায় আবারও সভা আহ্বান করা হয়েছে। ওই সভায় পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

রোববার বিকেলে খুলনা মহানগরীর বিভিন্ন পরিবহন কাউন্টার ঘুরে দেখা গেছে, অধিকাংশ পরিবহনের কাউন্টার বন্ধ রয়েছে। কয়েকটির আংশিক খোলা থাকলেও তেমন লোকজন নেই। তবে ধর্মঘট প্রত্যাহার হবে- এমন আশায় অনেক যাত্রীকে কাউন্টারে অপেক্ষা করতে দেখা যায়।

কাউন্টারের কর্মকর্তারা জানান, কেউ টিকিট নিতে চাইলে তারা বিক্রি করছেন। তবে ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে তাদের কাছে কোনো নির্দেশনা নেই। যারা টিকিট নিচ্ছেন তারা ধর্মঘট প্রত্যাহার সাপেক্ষে যেতে পারবেন।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক আব্দুর রহিম বক্স দুদু রোববার সন্ধ্যায় রাইজিংবিডিকে বলেন, রোববার বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত ঢাকার মতিঝিল কার্যালয়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির অভ্যন্তরীণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাসচালক জামির হোসেনের কারাদণ্ড এবং ধর্মঘটের বিষয়ে আলোচনা হয়। তবে কোনো সিদ্ধান্ত ছাড়াই সভা মুলতবি ঘোষণা করা হয়। কাল সোমবার বিকেল ৩টায় আবারও সভা আহ্বান করা হয়েছে। ওই সভায় পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। সেসময় পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এদিকে ধর্মঘটের কারণে খুলনা বিভাগের খুলনা, যশোর, সাতক্ষীরা, বাগেরহাট, নড়াইল, ঝিনাইদহ, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও মাগুরা জেলা থেকে কোনো পরিবহন ছাড়েনি। এমনকি অভ্যন্তরীণ রূটগুলোর যানবাহনও বন্ধ রয়েছে।

খুলনা জেলা বাস মিনিবাস কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন সোনা বলেন, খুলনা বিভাগের ১০ জেলায় পরিবহন ধর্মঘট পালিত হচ্ছে। তাদের এ দাবির সঙ্গে একমত হয়ে গোপালগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ীসহ আরো ৬টি জেলায়ও শ্রমিক নেতারা পরিবহন ধর্মঘট পালন করছেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জ এলাকার জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় দায়ের করা মামলায় মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। এর প্রতিবাদে খুলনা বিভাগের ১০ জেলায় রোববার ভোর ৬টা থেকে পরিবহন ধর্মঘট আহ্বান করে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।



রাইজিংবিডি/খুলনা/২৬ ফেব্রুয়ারি ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়