ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সেই সাজুকে সমর্থন দিল বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ১৯ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেই সাজুকে সমর্থন দিল বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশে দল থেকে বহিষ্কার হওয়া ওবায়েদ উল্লাহ সাজুকেই বরিশাল আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে সমর্থন দিয়েছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

এর ফলে বরিশালে চাপা ক্ষোভ বিরাজ করছে আওয়ামী লীগ ও সমমনা আইনজীবীদের মধ্যে। আগামী ৮ ফেব্রুয়ারি জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত বছরের ৭ জুন বরিশালের আগৈলঝাড়ার তৎকালীন ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে মামলা করেন বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃত করে ছাপা হয়েছে বলে মামলায় অভিযোগ এনেছিলেন তিনি। এতে দেশজুড়ে সমালোচনা হয় সাজুকে নিয়ে।

এক পর্যায়ে ২১ জুলাই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলীয় বৈঠকে আওয়ামী লীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয় সাজুকে। একই সঙ্গে কেন স্থায়ীভাবে দল থেকে তাকে বহিষ্কার করা হবে না- তা জানতে চাওয়া হয়েছিল।

সেই সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার না হলেও সম্প্রতি সাজুকে বরিশাল জেলা আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে সভাপতি পদে সমর্থন দেয় স্থানীয় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

দলকে বিব্রতকর অবস্থায় ফেলে সাময়িক বহিষ্কার হওয়া সাজুর পক্ষে-বিপক্ষে স্থানীয় আওয়ামী লীগের অনেকে মুখ ফুটে কিছু বলতে না পারলেও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সমর্থনের বিষয়টি ভালোভাবে নিতে পারছেন না তারা। আর এই ইস্যু প্রচারে কাজে লাগাচ্ছে বিএনপি মনা আইনজীবীরা।

বিএনপি ঘরানার আইনজীবী ও আইনজীবী সমিতির সাবেক সম্পাদক নাজিম উদ্দিন আহম্মেদ পান্না বলেন, কোন দল কাকে সমর্থন দেবে সেটা ওই দলের অভ্যন্তরীণ বিষয়। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম স্বচ্ছ ব্যক্তিক সমর্থন দিয়েছে। বিএনপি সমর্থিত প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হবে। কারণ আওয়ামী লীগ সমর্থিত সভাপতি প্রার্থী নিয়ে অনেক বিতর্ক আছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি বলেন, জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সম্পাদক পদে সমর্থন দিয়েছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। এটা জেলা আওয়ামী লীগের বিষয় নয়।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৮ ফেব্রুয়ারি বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। যদিও ওই দিন বরিশালে প্রধানমন্ত্রীর সফর সূচি ঘোষিত হওয়ায় নির্বাচনে দিনক্ষণ পরিবর্তনের আভাস পাওয়া গেছে। 




রাইজিংবিডি/বরিশাল/১৯ জানুয়ারি ২০১৮/জে.খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়