ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে পতাকা উৎসব

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ১২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে পতাকা উৎসব

পাবনা প্রতিনিধি : মহান বিজয় দিবস উপলক্ষে মানুষকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে এবং জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শনের লক্ষ্যে পাবনায় প্রথমবারের মতো পতাকা উৎসব হয়েছে।

আজ সকাল ১০টায় পুলিশ লাইনস অডিটরিয়ামে অয়োজিত অনুষ্ঠানে প্রথমে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পাবনা জেলা পুলিশ ও স্বেচ্ছাসেবী সংগঠন পাঠশালা যৌথভাবে পতাকা উৎসবের আয়োজন করে।

পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জসিম উদ্দিন। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. প্রীতম কুমার দাস, মাছরাঙা টেলিভিশনের উত্তরাঞ্চল ব্যুরো চিফ উৎপল মির্জা, পাবনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি আলী মর্তূজা বিশ্বাস সনি, রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস রানা, পাঠশালার সভাপতি স্বাধীন মজুমদার, ভাষ্কর শিল্পী রিঙকু অনিমিখ।

বক্তারা বলেন, জাতীয় পতাকা দেশের মানুষের অস্তিত্বের ঠিকানা। জাতীয় পতাকার যথাযথ সম্মান সবসময় দেখাতে হবে। শুধু পতাকা উড়ানোর মধ্যে নয়, জাতীয় পতাকাকে বুকে লালন করতে হবে। জাতীয় পতাকার যেন অসম্মান বা অবমাননা না হয়, সেদিকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান বক্তারা।

অনুষ্ঠানে পাবনার বিভিন্ন ব্যবসায়ী ও সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানের মাঝে এক হাজার জাতীয় পতাকা ও এক হাজার ব্যাজ বিতরণ করা হয়।

পরে উপস্থিত সবাই মিলে জাতীয় সঙ্গীতে অংশ নেন। শেষে জাতীয় পতাকা হাতে সবার অংশগ্রহণে একটি শোভাযাত্রা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করে মাসপো গ্রুপ ও রানা গ্রুপ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন পাঠশালার সাধারণ সম্পাদক শিশির ইসলাম ও সদস্য সুচিত্রা পুজা।





রাইজিংবিডি/পাবনা/১২ ডিসেম্বর ২০১৮/শাহীন রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়