ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কোহলির সামনে মাইলফলকের হাতছানি

মো. নুরুল আমিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৫, ২৭ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 কোহলির সামনে মাইলফলকের হাতছানি

ক্রীড়া ডেস্ক: আরো একটি অনন্য মাইলফলকের সামনে দাঁড়িয়ে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান ও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আজ বিকালে যখন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাটিং এ নামবেন, তখন আন্তর্জাতিক ক্যারিয়ারে সব ফরম্যাট মিলিয়ে ২০০০০ রান থেকে মাত্র ৩৭ রান দূরে কোহলি।

আজ ৩৭ রান করতে পারলেই ব্যাটসম্যান হিসেবে দ্রুততম বিশ হাজার রানের রেকর্ড নিজের করে নেবেন তিনি। ছাড়িয়ে যাবেন শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারাকে। শচীন ও লারা দুজনেরই এই মাইলফলকে পৌছাতে ৪৫৩ ইনিংস লেগেছিল। অন্যদিকে আজ মাঠে নামলে এটি হবে বিরাট কোহলির ৪১৬ তম আন্তর্জাতিক ম্যাচ।

 

কোহলির ১৯৯৬৩ আন্তর্জাতিক রানের ১১০৮৭ এসেছে ওডিআই থেকে, ৬৬১৩ টেস্ট ম্যাচে এবং ২২৬৩ রান টি-টুয়েন্টিতে। এখন পর্যন্ত ৭৭ টি টেস্ত, ২৩১ টি ওডিআই এবং ৬২ টি-টুয়েন্টি খেলেছেন কোহলি।

 

তবে সব ফরম্যাট মিলিয়ে সর্বোচ্চ রানের দিক থেকে এখনো অনেক পিছিয়ে বিরাট কোহলি। মোট ৭৮২ ইনিংস খেলে ৩৪৩৫৭ রান নিয়ে তালিকায় সবার শীর্ষে লিটল মাস্টার শচীন টেন্ডুলকার। এছাড়া সাঙ্গাকারার ঝুলিতে আছে ২৮০১৬ রান এবং রিকি পন্টিং এর ২৭৪৮৩ রান।

এখন পর্যন্ত মোট ১১ জন ব্যাটসম্যান আন্তর্জাতিক ক্যারিয়ারে বিশ হাজার রান করতে পেরেছেন যাদের মধ্যে কোহলির স্বদেশী ভারতীয় আছেন দুজন।

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৯/নুরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়