ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গ্রেপ্তার দেখানো হলো সেই ১২ শিক্ষার্থীকে

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ১০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রেপ্তার দেখানো হলো সেই ১২ শিক্ষার্থীকে

নিজস্ব প্রতিবেদক : অবশেষে গ্রেপ্তার দেখানো হলো সেই ১২ শিক্ষার্থীকে। তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দায়ের করা দুটি মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

সোমবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. মাসুদুর রহমান এক সংবাদ সম্মেলনে বলেন, ‘রোববার ১২ জন ‘‘শিবিরকর্মীকে’’ গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে নিরাপদ সড়কের আন্দোলন চলাকালে গুজব সৃষ্টিকারীদের অন্যতম মূল হোতা তারেক আজিজও রয়েছে। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।’

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা হলো- তারেক আজিজ, তারেক, জাহাঙ্গীর আলম, মো. মোজাহিদুল ইসলাম, মো. আল আমিন, ইফতেখার আলম, মেহেদী হাসান রাজিব, মো. মাহফুজ, সাইফুল্লাহ, রায়হানুল আবেদিন, জহিরুল ইসলাম ও মো. বোরহান উদ্দিন। তারেকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে এবং বাকিদের বিরুদ্ধে পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে মামলা করা হয়। তাদের কাছ থেকে বিভিন্ন স্কুল-কলেজের মনোগ্রামসহ ১২ সেট ইউনিফর্ম, ১৩টি ফিতাসহ আইডি কার্ড, হ্যান্ডমাইক, ম্যাগনিফাইয়িং গ্লাস, হাতুড়ি, স্ক্রু ড্রাইভার, তিনটি ল্যাপটপ, ইসলামি ছাত্রশিবিরের কর্মপদ্ধতির বিভিন্ন ফর্ম, শিবিরের কিশোর কণ্ঠ ম্যাগাজিনসহ বিভিন্ন ইসলামী বই, বিভিন্ন কার্যক্রমের বিষয়ে লেখা ডায়েরি ও ফেসবুকে পোস্ট করা বিভিন্ন ভিডিওসহ ছবি উদ্ধার করা হয়।

গত ৫ সেপ্টেম্বর নিখোঁজের তিন দিন পরও সন্তানদের খোঁজ না পেয়ে রোববার দুপুরে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ক্র্যাব) কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন নিখোঁজ ১২ শিক্ষার্থীর পরিবার। তাদের দাবি, রাজধানীর মহাখালী ও তেজগাঁও এলাকা থেকে গত বুধবার (৫ সেপ্টেম্বর) অভিযান চালিয়ে পুলিশ ১২ শিক্ষার্থীকে ধরে নিয়ে যায়।

সংশ্লিষ্ট সূত্রের দাবি, ওই দিন এই ১২ শিক্ষার্থীর সঙ্গে আরো কয়েকজনকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে আনা হয়েছিল। তবে ১২ জনকে রেখে বাকিদের ছেড়ে দেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৮/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়