ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ক্রিকেটার শাওনের পর মা-বোনও নিরাপত্তাহীনতায়!

বিলাস দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৪, ১৯ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রিকেটার শাওনের পর মা-বোনও নিরাপত্তাহীনতায়!

পটুয়াখালী প্রতিনিধি : পিতা মতিউর রহমান গাজীর নির্দেশেই পুত্র সালেহ আহমেদ শাওন গাজীর ওপর হামলা চালিয়েছে ভাড়াটে সন্ত্রাসীরা, দাবী করেছেন মতিউর রহমানের প্রথম স্ত্রী মোসা. শাহনাজ পারভীন। ঘটনার পর থেকে শাওনের মা-বোনও নিরাপত্তাহীনতায় ভুগছেন।

শাহনাজ পারভীন সাংবাদিকদের জানান, মতিউর রহমান একটি হত্যা মামলারও প্রধান আসামী ছিলেন। এতে তিনি নিম্ন আদালতে ফাঁসির আদেশ হলে উচ্চ আদালতে রেহাই পান। তার পুত্র জাতীয় (অনুর্ধ্ব ১৯) দলের ক্রিকেটার শাওন গাজীকে হত্যার উদ্দেশেই এই হামলা চালানো হয়েছে। কাছে এমন তথ্য প্রকাশ করে মতিউর রহমানের প্রাক্তন স্ত্রী মোসাঃ শাহনাজ পারভীন।

তিনি জানান, তার স্বামী দ্বিতীয় বিবাহ করার পর থেকেই আলাদা হয়ে পিত্রালয়ে তার ভাই কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ কমিটির সাবেক সহ সম্পাদক তারিকের তত্ত্বাবধানে জীবীকা নির্বাহ করে আসছেন। আর শাওন পড়ালেখার পাশাপাশি স্থানীয় খেলায় অংশ নিয়ে জাতীয় দলে খেলার সুযোগ অর্জন করে। প্রথম শ্রেণির ক্রিকেট (জাতীয় লীগ) বরিশাল দলের নিয়মিত খোলোয়াড় সে।  এরই ধারাবাহিকতায় চলতি বছর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে কলাবাগানের হয়ে অংশ গ্রহণ করবে। আগামী ২০ ডিসেম্বর ওই খেলায় অংশ নেওয়ার চুক্তি  হয়েছে। হামলার একদিন পূর্বে ঢাকা থেকে মা ও বোনের সাথে দেখা করতে পটুয়াখালীর খলিশাখালী গ্রামের বাড়িতে এসেছিল শাওন।

বিকেল বেলা বেড়ানোর উদ্দেশে বাড়ি থেকে বের হয়। এ সময়  স্থানীয় একটি ইট ভাটার কাছে প্রতিবেশি সন্ত্রাসী মামলার আসামী রনি মৃধা, রফিক ফিটার, রুবেল, সৌরভ ও নুরে আলমসহ তার সহযোগীরা শাওনকে অতর্কিত হামলা চালায়। এ সময় বেধড়ক মারধর করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পটুয়াখালী হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় ওই দিনই শাওনের মা শাহনাজ পারভীন বাদী হয়ে সদর থানায় একটি মামলা করেন। তবে মামলাটি নিয়ে পুলিশ কালক্ষেপণ করছিল বলে অভিযোগ শাওনের মায়ের। পরে পুলিশ রনি ও নুরে আলমকে আটক করে।

শাওনের বোন সোহানা আফরোজ মিতু জানান, শাওন অর্থ উর্পাজনের উপযোগী হয়ে উঠলে তার পিতা মতিউর রহমানের চক্ষুশূল হয়ে ওঠেন। তার ইন্ধনে গত বছরও শাওনের ওপর হামলা করেছিল স্থানীয় সন্ত্রাসীরা। এবারও তার ইন্ধনে চাঁদার দাবীতে হামলা করে সন্ত্রাসীরা। উদ্দেশ্য ছিল শাওন যেন খেলায় অংশ নিতে না পারে। শাওনের পাশাপাশি এবার তারাও হুমকির মুখে আছেন এবং নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান তিনি।
 

 


রাইজিংবিডি/পটুয়াখালী/১৯ ডিসেম্বর ২০১৬/বিলাস দাস/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়