ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

বৃষ্টি আইনে ম্যাচ ভারতের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ৩০ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:২১, ৩০ এপ্রিল ২০২৪
বৃষ্টি আইনে ম্যাচ ভারতের

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিও জিতে গেল ভারত। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ পিছিয়ে গেল ২-০ ব্যবধানে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার ভারতের নারী ক্রিকেট দল ম্যাচ জিতেছে ডাক ওয়ার্থ লুইস আইনে। বাংলাদেশের দেওয়া ১২০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারত ৫.২ ওভারে ১ উইকেটে ৪৭ রান তোলে। বৃষ্টি আইনে ভারত তখন ১৯ রানে এগিয়ে।

এরপর বৃষ্টির বাগড়ায় ম্যাচ বন্ধ থাকে লম্বা সময়। নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরও থামেনি বৃষ্টি। এজন্য বৃষ্টি আইনে ভারতকে বিজয়ী ঘোষণা করা হয়।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের ব্যাটিংয়ের শুরুটা একদমই ভালো হয়নি। পেসার মারুফা আক্তারের দ্বিতীয় বলে উইকেটের পেছনে নিগার সুলতানা জ্যোতির হাতে ক্যাচ দেন শেফালি ভার্মা। এরপর আর বাংলাদেশকে ম্যাচে খুঁজে পাওয়া যায়নি। নির্বিষ বোলিংয়ে আক্রমণাত্মক ব্যাটিং করে বাংলাদেশকে হতাশায় ডোবান তিনে নামা দয়ালন হেমলতা। মাত্র ২৪ বলে ৪১ রান করেন তিনি। ৫ চারের সঙ্গে হাঁকান ২ ছক্কা।

যেকোনো সময় বৃষ্টি হানা দিতে পারে এমন চিন্তা হয়তো ছিল অতিথিদের। এজন্য ৫ ওভারে যতটা সম্ভব এগিয়ে থাকার পরিকল্পনা ছিল তাদের। সেই পরিকল্পনা কাজেও এসেছে। নির্ধারিত সময়ে খেলা শুরু না হওয়ায় ১৯ রানে এগিয়ে থেকে ম্যাচ জিতে যায় তারা।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ২০ ওভারে ১১৯ রানে অলআউট হয়। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন মুর্শিদা খাতুন। ৪৯ বলে ৫ বাউন্ডারিতে সাজান তার ইনিংস। এছাড়া রিতু মনি ২০, সোবহানা মোস্তারি ১৯ এবং দিলারা আক্তার ১০ রান করেন।

আগের ম্যাচে ফিফটি পাওয়া জ্যোতির ব্যাট এদিন হাসেনি। ১১ বলে ৬ রানে থেমে যায় তার ইনিংস। ব্যাটিং ব্যর্থতার দিনে সিঙ্গেল ডিজিটে ফিরেছেন পাঁচ ব্যাটসম্যান।

ভারতের বোলারদের মধ্যে সেরা ছিলেন রাঁধা যাদব। ১৯ রানে ৩ উইকেট নেন তিনি। ২টি করে উইকেট পেয়েছেন দীপ্তি শর্মা ও শ্রেয়াঙ্কা পাতিল। ঝড়ো ব্যাটিংয়ে ম্যাচের ফল পাল্টে দেওয়া দয়ালন হেমলতা ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন।

সিরিজ বাঁচাতে তৃতীয় ম্যাচ জিততেই হবে বাংলাদেশকে। ২ মে পরের ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়