ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

বৃষ্টিতে ভাসলো ম্যাচ, এক পয়েন্ট নিয়ে এলিমিনেটরে রাজস্থান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ২০ মে ২০২৪   আপডেট: ১১:০১, ২০ মে ২০২৪
বৃষ্টিতে ভাসলো ম্যাচ, এক পয়েন্ট নিয়ে এলিমিনেটরে রাজস্থান

এই ম্যাচ জিতলে পয়েন্ট টেবিলে খুব ভালো অবস্থানে থাকতো রাজস্থান। তবে সেটা হতে দিলো না বৃষ্টি। দফায় দফায় বৃষ্টিতে শেষমেশ ভেসে গেল রাজস্থানের আশা। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় এক পয়েন্ট নিয়ে এলিমিনেটর খেলতে হবে সাঞ্জু স্যামসনের দলকে।

আগেই শেষ চারের টিকিট নিশ্চিত করেছিল রাজস্থান। তবে লিগ টেবিলের প্রথম দুইয়ে থেকে প্রথম কোয়ালিফায়ার খেলার যোগ্যতা অর্জন করতে হলে স্যামসনদের শেষ ম্যাচ জিততেই হতো। তা না হওয়ায় পয়েন্ট তালিকার তিন নম্বরে থেকে প্লে-অফে উঠেছে রাজস্থান। সমান পয়েন্ট পেয়েও নেট রান-রেট ভালো হওয়ায় সানরাইজার্স হায়দরাবাদ থাকলো দ্বিতীয় স্থানে।

বর্তমান পরিস্থিতিতে চার নম্বর দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে এলিমিনেটর ম্যাচে মাঠে নামতে হবে রাজস্থান রয়্যালসকে। এদিকে এই ম্যাচে কলকাতা হারলেও কোনো ক্ষতি ছিল না। তারা অবশ্য লিগ চ্যাম্পিয়ন হওয়া আগেই নিশ্চিত করেছিল। ফলে এক নম্বরে থেকে প্রথম কোয়ালিফায়ার খেলবে তারা।

রোববার (১৯ মে) গুয়াহাটিতে থেমে থেমে বৃষ্টির পর রাত সাড়ে দশটা নাগাদ টস অনুষ্ঠিত হয়। টস জিতে শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কলকাতা অধিনায়ক শ্রেয়াস আইয়ার। ম্যাচ নেমে আসে ৭ ওভারে। প্লেয়িং কন্ডিশন অনুযায়ী ৩ জন বোলার ২ ওভার করে এবং একজন বোলার ১ ওভার বল করতে পারবেন বলে জানানো হয়।

তবে টসের ঠিক পরেই ফের বৃষ্টি নামে গুয়াহাটিতে। ফলে বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামের বাইশগজ ফের ঢেকে দেওয়া হয়। অন্ততপক্ষে ৫ ওভার প্রতি ইনিংসের ম্যাচ আয়োজন করতে হলেও রাত ১০টা ৫৬ মিনিটে খেলা শুরু করতে হতো। শেষমেশ সেটাও সম্ভব না হওয়ায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। ফলে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় রাজস্থানকে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়