ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

সরলথের আট মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ২০ মে ২০২৪  
সরলথের আট মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড রিয়াল

লিগ শিরোপা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। বাকি ম্যাচগুলো রিয়াল মাদ্রিদের জন্য ছিল আনুষ্ঠানিকতার। সেই পথে তারা ভালোভাবে এগোলেও বাধা হয়ে দাঁড়ালো ভিয়ারিয়াল। ৪-১ ব্যবধানে এগিয়ে গিয়েও ভিয়ারিয়ালের বিপক্ষে ৪-৪ গোলে ড্র করে পয়েন্ট খুইয়েছে কার্লো আনচেলত্তির দল।

রোববার (১৯ মে) ঘরের মাঠে স্প্যানিশ চ্যাম্পিয়নদের তেতো স্বাদ দিলেন আলেকজান্ডার সরলথ। প্রথমে আর্দা গিলেরের জোড়া গোল, জোসেলু ও লুকাস ভাসকেসের লক্ষ্যভেদে প্রথমার্ধেই ৪-১ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। কিন্তু বিরতির পর প্রথম ১১ মিনিটেই সবকিছু পাল্টে দেন সরলথ। দলের চারটি গোলই করেন তিনি।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে লড়াই। তাতে ম্যাচের চতুর্দশ মিনিটে ব্রাহিম দিয়াসের পাস বক্সে পেয়ে বাঁ পায়ের শটে দলকে এগিয়ে নেন গিলের। আর ৩০তম মিনিটে লুকাস ভাসকেসের ক্রসে হেডে ব্যবধান দ্বিগুণ করেন জোসেলু।

গোল খেয়েও অবশ্য লড়াইয়ে হাল ছাড়েনি ভিয়ারিয়াল। ৩৯তম মিনিটে সতীর্থের ক্রসে হেডে এক গোল শোধ করেন নরওয়ের ফরোয়ার্ড সরলথ। তবে এই আনন্দ বেশিক্ষণ থাকেনি। ৪০তম মিনিটে দিয়াসের থ্রু বল থেকে ব্যবধান বাড়ান ভাসকেস এরপর কোনাকুনি এক শটে স্কোরলাইন ৪-১ করেন গিলের।

এরপরই শুরু সরলথের ঝড়। এমন ঝড় যে আসবে সেটা রিয়ালের কেউ কল্পনাও করেনি। আট মিনিটের ঝড়ে সব হিসেব পাল্টে দেন সরলথ। ৪৮তম মিনিটে শুরু। ডান দিক থেকে সতীর্থের ক্রসে দারুণ হেডে ব্যবধান কমান সরলথ। এতে ঝিমিয়ে পড়া লড়াইয়ে নতুন করে প্রাণ ফেরে।

চার মিনিট পর দারুণ এক প্রতি-আক্রমণে সতীর্থের থ্রু পাস ধরে ফের বক্সে ঢুকে পড়েন তিনি। এরপর এডার মিলিতাওকে কাটিয়ে বাঁ পায়ের নিচু শটে আন্দ্রি লুনিনকে পরাস্ত করে হ্যাটট্রিক পূরণ করেন ২৮ বছর বয়সী ফরোয়ার্ড।

পরপর দুই গোল খেয়ে এলোমেলো হয়ে যায় রিয়াল। তারই খেসারত দেয় তারা চতুর্থ গোল হজম করে। ৫৬তম মিনিটে পাসিং ফুটবলে দ্রুতগতিতে শাণানো আক্রমণে বেরার্দ মোরেনোর পাস বক্সে পেয়ে কোনাকুনি শটে দলের সমতার পাশপাশি লিগে নিজের ২৩তম গোলটি করেন তিনি।

বাকি সময়ে দুই দলই কয়েকটি সুযোগ পেলেও জালের দেখা পাননি কেউ। এই ড্রয়ের ফলে লিগে টানা ৯ জয়ের পর হোঁচট খেল রিয়াল। ৩৭ ম্যাচে ২৯ জয় ও সাত ড্রয়ে তাদের পয়েন্ট ৯৪। আগামী ২৫ মে লিগের শেষ রাউন্ডে রিয়াল বেটিসের বিপক্ষে খেলবে তারা।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়