ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

কোপাকে সামনে রেখে আর্জেন্টিনার ২৯ সদস্যের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৮, ২০ মে ২০২৪   আপডেট: ২২:২৮, ২০ মে ২০২৪
কোপাকে সামনে রেখে আর্জেন্টিনার ২৯ সদস্যের দল ঘোষণা

সামনেই কোপা আমেরিকা। যেখানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে অংশ নিবে আর্জেন্টিনা। তার আগে ইকুয়েডর ও গুয়াতেমালার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। আর সেই ম্যাচের আগে আজ সোমবার (২০ মে, ২০২৪) ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। এখান থেকেই কোপা আমেরিকার জন্য ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করবে বিশ্ব চ্যাম্পিয়নরা।

কোপার সবশেষ আসরে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে মেসি জিতেছিলেন তার প্রথম কোনো শিরোপা। তার সঙ্গে শিরোপা জিতেছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়াও। তার বয়স ৩৬ হলেও তিনিও আছেন ২৯ সদস্যের দলে। তার সঙ্গে আছেন আর্জেন্টিনার তারকা জুলিয়ান আলভারেজ, লাওতারো মার্টিনেজ ও এক্সকুয়েল প্যালাসিওস। তারা তিনজনেই ইংল্যান্ড, ইতালি ও জার্মানিতে নিজ নিজ লিগে শিরোপা জিতেছেন।

২০২২ বিশ্বকাপে আর্জেন্টিনাকে নেতৃত্ব দেওয়া মেসি যথারীতি কোপা আমেরিকায়ও অধিনায়কের দায়িত্ব পালন করবেন। যদিও গেল মাস থেকে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে ভুগছিলেন তিনি। তবে সেরে ওঠে খেলেছেন ইন্টার মায়ামির হয়ে। সেটা নিঃসন্দেহে ভালো খবর আর্জেন্টিনার জন্য।

মেসি-ডি মারিয়া ছাড়াও দলে আছেন আলেক্সিস ম্যাক অ্যালিস্টার, গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো সেলসো, ক্রিস্টিয়ান রোমেরো, এনজো ফার্নান্দেজ ও তরুণ তুর্কি ভ্যালেন্তিন বার্কো।

আগামী ৯ জুন ইকুয়েডরের বিপক্ষে ও ১৪ জুন গুয়াতেমালার সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে মেসি-ডি মারিয়ারা। এরপর ২১ জুন কানাডার বিপক্ষের ম্যাচ দিয়ে আর্জেন্টিনা কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার মিশন শুরু হবে। ২৬ জুন চিলি ও ৩০ জুন পেরুর বিপক্ষে লড়বে তারা।

কোপা আমেরিকার আগে আর্জেন্টিনার প্রাথমিক স্কোয়াড:
গোলরক্ষক:
এমিলিয়ানো মার্টিনেজ, জেরোনিমো রুলি ও ফ্রাঙ্কো আরমানি।

ডিফেন্ডার:
গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মোলিনা, লিওনার্দো বালের্দি, ক্রিস্টিয়ান রোমেরো, জার্মান পেজেলা, লুকাস মার্টিনেজ কোয়ার্টা, নিকোলাস ওটামেন্ডি, মার্কোস অ্যাকুনা, নিকোলাস ট্যাগলিয়াফিকো, ভ্যালেন্তিন বার্কো।

মিডফিল্ডার:
গুইদো রদ্রিগেজ, লিয়ান্দ্রো পেরেদেস, এক্সকুয়েল প্যালাসিওস, এনজো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো, অ্যাঞ্জেল ডি মারিয়া ও ভ্যালেন্তিন কার্বোনি।

ফরোয়ার্ড:
লিওনেল মেসি, জুলিয়ান আলভারেজ, আলেজান্দ্রো গার্নাচো, নিকোলাস গঞ্জালেস, অ্যাঞ্জেল কোরেয়া ও লাওতারো মার্টিনেজ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়