ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

ঝিনাইদহের দুই উপজেলায় ভোটার উপস্থিতি কম

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৫, ২১ মে ২০২৪  
ঝিনাইদহের দুই উপজেলায় ভোটার উপস্থিতি কম

সকাল ৮টায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েছে

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ঝিনাইদহের হরিণাকুন্ডু ও শৈলকুপা উপজেলায় ভোট গ্রহণ চলছে। মঙ্গলবার (২১ মে) সকাল ৮টায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে, কেন্দ্রে ভোটার উপস্থিতি খুবই কম। 

নিরুত্তাপ এই নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা সবাই আওয়ামী লীগের নেতাকর্মী। নির্বাচনে অন্য দলের কোনো প্রার্থী নেই।

জেলা নির্বাচন অফিসের দেওয়া তথ্য অনুযায়ী, হরিণাকুন্ডু উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে পৌর আওয়ামী লীগের সভাপতি শাহিনুর রহমান রিন্টু মোটরসাইকেল প্রতীকে, ঝিনাইদহ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রানা হামিদ দোয়াত কলম প্রতীকে ও সাইফুল ইসলাম টিপু মল্লিক আনারস প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেসমিন খাতুন ফুটবল প্রতীক, মোছা. নাছিমা আক্তার মায়া কলস প্রতীক ও সূচিত্রা রানী হাঁস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে আমির হোসেন টিউবওয়েল প্রতীক, এস আর আব্দুস সালাম তালা প্রতীক, মো. গোলাম রহমান মাইক প্রতীক, মো. রাফেদুল হক টিয়া প্রতীক, মো. সাজেদুল ইসলাম চশমা প্রতীক এবং মো. হামিদ পারভেজ উড়োজাহাজ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হরিণাকুন্ডু উপজেলায় ৭২টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৬৭ হাজার ১২৭ জন। তাদের মধ্যে পুরুষ ৮৪ হাজার ৭৪ জন ও নারী ৮৩ হাজার ৫০ জন। 

অপরদিকে, শৈলকুপা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে যুবলীগ নেতা শামিম হোসেন মোল্লা দোয়াত-কলম প্রতীক, আয়ামী লীগ নেতা মোস্তফা আরিফ রেজা মন্নু মোটরসাইকেল প্রতীক ও সাবেক শৈলকুপা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা ইয়াসমিন আনারস প্রতীক নিয়ে লড়ছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন। আফরোজ নাসরিন লিপি হাঁস প্রতীক, মোছা. শাফিয়া খাতুন কলস প্রতীক ও রাফেজা খাতুন ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। তাদের মধ্যে মো. আমিরুল ইসলাম উড়োজাহাজ প্রতীক, মো. ওয়াহিদুল ইসলাম টিউবওয়েল প্রতীক, মো. জাহিদুন্নবী চশমা প্রতীক এবং মো. শাকিল আহম্মেদ তালা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শৈলকুপা উপজেলায় মোট ১২১টি ভোট কেন্দ্র। মোট ৩ ভোটার লাখ ১০ হাজার ৩০২ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৬ হাজার ৪০ ও নারী ভোটার ১ লাখ ৫৪ হাজার ২৬২ জন।

ঘোড়াগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রিজাইডিং অফিসার মো. আজিজুর রহমান বলেছেন, ৮ নম্বর বুথে বিনোদনপুর ৩ নম্বর ওয়ার্ড থেকে এখনো কোন ভোট পড়েনি। বেলা বাড়ার সাথে সাথে ভোটাররা আসতে পারে।

হরিণাকুন্ডের ঘোড়াগাছা লাল মোহাম্মদ মাধ্যমিক বিদ্যালয় ও ঘোড়াগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মো. নাজমুল আহসান বলেছেন, এই কেন্দ্রে ৩ হাজার ৫৯ জন ভোটার রয়েছেন। এখনো পর্যন্ত ভোট কেন্দ্রে তেমন কোনো সমস্যা দেখা দেয়নি। ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারবেন। সকালে ভোটার উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়াতে পারে।

ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা মোখলেছুর রহমান  বলেছেন, সকাল ৮টায় থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। ঝুঁকিপূর্ণ কেন্দ্রেগুলো প্রশাসনের নজরদারিতে রয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শাহরিয়ার/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ