ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৪, ১৪ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

হোসিয়ারি ক্লাস্টারে জামানতবিহীন ঋণ দিবে এসএমই ফাউন্ডেশন

আশরাফ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৭-১৭ ৬:৫০:২৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৭ ৬:৫১:৪৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : পাবনা শহরের এসএমই হোসিয়ারি ক্লাস্টারের উদ্যোক্তাদের মধ্যে স্বল্প সুদে জামানতবিহীন ঋণ বিতরণের ঘোষণা দিয়েছে এসএমই ফাউন্ডেশন।

সোমবার এ লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন এবং সাউথ ইস্ট ব্যাংকের মধ্যে একটি প্রাক-অর্থায়ন চুক্তি স্বাক্ষর হয়েছে।

এ চুক্তির আওতায় ফাউন্ডেশন সাউথ ইস্ট ব্যাংক লিমিটিডের অনুকূলে ৫ কোটি টাকা প্রাক অর্থায়ন করবে। যা ক্লাস্টারটির উদ্যোক্তাদের মধ্যে ৯ শতাংশ সুদে জামনাতবিহীন ঋণ হিসেবে বিতরণ করা হবে। চুক্তির আওতায়, উদ্যোক্তা পর্যায়ে সর্বনিম্ন ৫০ হাজার থেকে সর্বোচ্চ ১০ লাখ টাকা পর্যন্ত ঋণ বিতরণ করা হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি রাজধানীর কাওরান বাজারের ফাউন্ডেশনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। চুক্তিতে স্বাক্ষর করেন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম এবং সাউথ ইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম. কামাল হোসেন। অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইতিমধ্যে ফাউন্ডেশনের ক্রেডিট হোলসেলিং প্রোগ্রামের মাধ্যমে ১৩টি ক্লাস্টার ও ৩টি ক্লায়েন্টেল গ্রুপের ১২০০ জন (৪৪০ জন নারী উদ্যোক্তাসহ) উদ্যোক্তার মধ্যে প্রায় ৬০ কোটি টাকা ঋণ হিসেবে বিতরণ করা হয়েছে। এ প্রোগ্রামে ঋণ বিতরণের ক্ষেত্রে নতুন ও নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার প্রদান করা হয়। 



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৭/আশরাফ/সাইফ

Walton
 
   
Marcel