ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ৯ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে

নিজস্ব প্রতিবেদক: টেকসই উন্নয়নের লক্ষ্য অর্জনের মাধ্যমে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী’র সাথে মঙ্গলবার মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী'র নেতৃত্বে কাতার প্রবাসী আওয়ামী লীগের নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি একথা বলেন।

সাক্ষাৎকালে তাঁরা কাতারে দক্ষ শ্রমিক প্রেরণ, শ্রমিকদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ আয়োজন এবং কাতারে বাংলাদেশর ঔষধ ও তৈরি পোশাক রপ্তানি নিয়ে আলোচনা করেন।

শিরীন শারমিন বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনের মাধ্যমে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।এক্ষেত্রে প্রবাসীদের অবদান তিনি কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।’
নেতৃবৃন্দ কাতারে বাংলাদেশের ঔষুধ ও তৈরি পোশাকের চাহিদা রয়েছে উল্লেখ করে দ্বিপাক্ষিক বাণিজ্য প্রসারে ভূমিকা গ্রহণের জন্য স্পিকারের প্রতি অনুরোধ জানান। স্পিকার এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আশ্বস্ত করেন।

এসময়  কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমদ ও কাতার প্রবাসী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আবু রায়হানসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 



রাইজিংবিডি/ঢাকা/৯ এপ্রিল ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়