ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

লজ্জার ব্যাটিংয়ে যুবাদের হার

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৬, ২ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লজ্জার ব্যাটিংয়ে যুবাদের হার

ফাইল ছবি

ক্রীড়া প্রতিবেদক : সিলেটে প্রথম যুব ওয়ানডেতে আফগানিস্তানকে মাত্র ৭৭ রানে গুটিয়ে দিয়েছিল বাংলাদেশ। একই মাঠে আজ তৃতীয় ম্যাচে উল্টো অভিজ্ঞতা হলো বাংলাদেশের যুবাদের। মাত্র ৭৫ রানেই অলআউট হয়েছে পিনাক-সাইফরা! ম্যাচও হেরেছে ৫ উইকেটে। 

এদিনের ৭৫ রান যুব ওয়ানডেতে বাংলাদেশের চতুর্থ সর্বনিম্ন স্কোর। আর সর্বনিম্ন ৩৪ রান, ২০০৩ সালে লাহোরে যুব এশিয়া কাপে ভারতের বিপক্ষে।

সিলেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান। দলের ১৪ রানেই পিনাক ঘোষ রান আউট হয়ে ফেরেন সাজঘরে। স্কোর ৩০-এ যেতে ফেরেন তিনে নামা আফিফ হোসেনও।

এরপরই বড় একটা ধস নামে বাংলাদেশের ইনিংসে। ৩৯ থেকে ৪৮, এই ৯ রানের মধ্যেই ৫ উইকেট হারায় স্বাগতিকরা! সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি তারা। ৩০.৪ ওভারে ৭৫ রানেই গুটিয়ে যায় যুবাদের ইনিংস।

ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল দুজন! সর্বোচ্চ ২৫ রান করেছেন মাহিদুল ইসলাম ভূঁইয়ান। অধিনায়ক সাইফের ব্যাট থেকে আসে ২২।

২৪ রানে ৩ উইকেট নিয়ে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের সেরা বোলার নাভিন উল হক মুরাদ। ১০ রানে ২ উইকেট নিয়েছেন তারিক স্টানিকজাই। ইউসুফ জাজাই, আজমতউল্লাহ ওমরজাই ও মুজিব উর রহমানের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

স্বল্প পুঁজি নিয়ে বাংলাদেশের বোলিংয়ের শুরুটা ভালো হয়েছিল। ১২ রানেই সফরকারীদের ৩ উইকেট তুলে নিয়েছিল স্বাগতিকরা। ৩৪ রানে ৪টি। কিন্তু আফগান যুবাদের আটকানো যায়নি।

দারওয়াইশ আব্দুল রসুলের অপরাজিত ৩৫ রানের সুবাদে ১৭.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় আফগান যুবারা। স্কোর লেভেল করে ১৫ রানে আউট হন নিসারুল হক। বাংলাদেশের নাঈম হাসান নেন ২ উইকেট।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটি জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে। তৃতীয় ম্যাচ জিতে সিরিজে ১-১ সমতা ফেরাল সফরকারীরা। 

 

রাইজিংবিডি/ঢাকা/২ অক্টোবর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়