ঢাকা, বুধবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৫, ১২ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

গ্রেনফেল টাওয়ারের অগ্নিকাণ্ড তদন্তের নির্দেশ মের

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-০৬-১৬ ১০:৩৪:০১ এএম     ||     আপডেট: ২০১৭-০৬-১৬ ৬:২৩:২৭ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : লন্ডনের গ্রেনফেল টাওয়ার ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার পূর্ণ সরকারি তদন্তের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী থেরেসা মে। বৃহস্পতিবার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পশ্চিম লন্ডনের নর্থ কেনসিংটনের ২৪ তলা গ্রেনফেল টাওয়ারে স্থানীয় সময় মঙ্গলবার মধ্যরাতে অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায় এ পর্যন্ত অন্তত ১৭ জন নিহত হওয়ার খবর জানা গেছে। এ সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বৃহস্পতিবার থেরেসা মে বলেছেন, আগুন কেন এত দ্রুত ছড়িয়ে পড়ল তা জানার অধিকার জনগণের আছে। তদন্ত থেকেই তারা তা জানতে পারবে।

এর আগে মে ঘটনাস্থল পরিদর্শন করেন। সেখানে তিনি অগ্নিনির্বাপন বাহিনীর প্রধান ড্যানি কটন ও জরুরি সেবা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

মে বলেন, তারা আমাকে বলেছে যে, আগুন যেভাবে ছড়িয়ে পড়ে গোটা ভবনকে গ্রাস করেছে তা ছিল ভয়াবহ ও অপ্রত্যাশিত। তাই অগ্নিকান্ড নিয়ে তাৎক্ষণিকভাবে যে প্রতিবেদন তৈরি করা হবে এবং পুলিশ যে তদন্ত চালাবে তার পাশাপাশি বিষয়টি আরও ভালভাবে খতিয়ে দেখতে আমাদের একটি পূর্ণ সরকারি তদন্ত করে দেখাটাই সঠিক সিদ্ধান্ত।

১০ ডাউনিংস্ট্রিট জানিয়েছে, একজন বিচারকের নেতৃত্বে এ তদন্ত কমিটি হবে। সরকার শিগগিরই ওই বিচারকের নাম ঘোষণা করবে বলে জানিয়েছে আরেকটি সূত্র।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৭/শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC