ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনায় ডিসেম্বরে হত্যাসহ ৩৫৭ অপরাধ সংঘটিত

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৯, ১৪ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় ডিসেম্বরে হত্যাসহ ৩৫৭ অপরাধ সংঘটিত

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় গেল ডিসেম্বর মাসে তিনটি হত্যা, ছয়টি ধর্ষণ এবং ১৪টি নারী ও শিশু নির্যাতনসহ ৩৫৭টি অপরাধ সংঘটিত হয়েছে।

রোববার দুপুরে জেলা আইনশৃঙ্খলা এবং সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির মাসিক সভায় এ তথ্য জানানো হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. আমিন উল আহসান।

সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, ডিসেম্বর মাসে খুলনা মহানগরীর আটটি থানায় ছয়টি চুরি, দুটি খুন, অস্ত্র আইনে দুটি মামলা, দ্রুত বিচারে দুটি মামলা, তিনটি ধর্ষণ, একটি অপরহণ, নয়টি নারী ও শিশু নির্যাতন, দুটি নারী ও শিশুপাচার, ১৬২টি মাদকদ্রব্য, অন্যান্য ৪০টি এবং জেলার নয়টি থানায় পাঁচটি চুরি, একটি খুন, অস্ত্র আইনে চারটি মামলা, তিনটি ধর্ষণ, পাঁচটি নারী ও শিশু নির্যাতন, একটি নারী ও শিশুপাচার মামলা, ৪৮টি মাদকদ্রব্য এবং অন্যান্য আইনে ৭২টিসহ মোট ৩৫৭টি মামলা দায়ের হয়েছে। এ সংখ্যা গত নভেম্বর মাসে ছিল ৩৫৯টি।

সভায় জানানো হয়, খুলনায় পাটকল শ্রমিকদের অসন্তোষ নিরসন এবং প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দ্রুত সংকটের সমাধান করা হবে। এ ছাড়া সুষ্ঠু নগর পরিবহন ব্যবস্থা নিশ্চিত করতে মাহেন্দ্রা ও থ্রি-হুইলারে তিনজন যাত্রীর বেশি লোক না তোলার সিদ্ধান্ত নেওয়া হয়। এ ব্যাপারে থ্রি-হুইলারের মালিক ও শ্রমিকদের নিয়ে সমন্বয় সভা করার জন্য বিআরটিএকে নির্দেশনা দেওয়া হয়।

এ ছাড়া খুলনা মহানগরী ও জেলার বিভিন্ন স্থানে মাইকিং করে মেলার নামে লটারির মাধ্যমে জুয়া বন্ধ করার বিষয়েও আলোচনা করা হয়।

সভায় জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা চেয়ারম্যানগণ, কেএমপি, র‌্যাব ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণসহ কমিটির অন্যান্য সদস্য অংশগ্রহণ করেন।




রাইজিংবিডি/খুলনা/১৪ জানুয়ারি ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়