ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

জহুরুল-আরিফুলের সেঞ্চুরির পর লিটন-তাসামুলের জবাব

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ১৮ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জহুরুল-আরিফুলের সেঞ্চুরির পর লিটন-তাসামুলের জবাব

ষষ্ঠ উইকেটে ১৮৪ রানের বড় জুটি গড়েন আরিফুল হক ও জহুরুল ইসলাম

ক্রীড়া প্রতিবেদক : রান-উৎসব হচ্ছে মিরপুর শের-ই-বাংলায়। বিসিএলের পঞ্চম রাউন্ডের দ্বিতীয় দিনে ৮৪.৪ ওভারে ৩২১ রান তুলেছে দুই দল।

আগের দিনের ২০৪ রানের সঙ্গে আজ ২১১ রান যোগ করে বিসিবি নর্থ জোন থামে ৪১৫ রানে। সেই রানের জবাবে ব্যাটিং করতে নেমে বুধবার দ্বিতীয় দিন শেষে ইসলামী ব্যাংক ইস্ট জোন বিনা উইকেটে তুলেছে ১১০ রান।

জহুরুল ইসলাম ৪৩ ও আরিফুল হক ১৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। দুজনই আজ তুলে নিয়েছেন সেঞ্চুরি। ইসলামী ব্যাংক ইস্ট জোনের বোলাররা তাদের সামনে দাঁড়াতেই পারেননি। বেশ স্বাচ্ছন্দ্যে খেলে রানের ফোয়ারা ছুটিয়েছেন দুই ডানহাতি ব্যাটসম্যান।

 



‘নার্ভাস নাইন্টিজে’ থেকে জহুরুল গিয়েছিলেন লাঞ্চ ব্রেকে। ফিরে এসে দ্রুতই তুলে নেন ক্যারিয়ারের ১৩তম প্রথম শ্রেণির ক্রিকেট সেঞ্চুরি। তবে নিজের ইনিংসকে আর বড় করতে পারেননি নর্থ জোনের অধিনায়ক। ১১৩ রানে তাকে থামান ইসলামী ব্যাংকের অধিনায়ক মুমিনুল হক, ভাঙেন ষষ্ঠ উইকেটে আরিফুল ও জহুরুলের ১৮৪ রানের বড় জুটি।

২৩৮ বলে ১২ বাউন্ডারিতে ১১৩ রানের ইনিংসটি সাজান জহুরুল। তার বিদায়ের পরপরই আরিফুল তুলে নেন সেঞ্চুরি, যা তার ক্যারিয়ারের সপ্তম প্রথম শ্রেণির ক্রিকেট সেঞ্চুরি।

দুই সেট ব্যাটসম্যান ৩০ রানের ব্যবধানে আউট হওয়ার পর ৩৫ রানে শেষ ৩ উইকেট হারায় নর্থ জোন। তাইজুল ৩০, শরিফুল ২ ও ইয়াসিন আরাফাত শূন্য রানে আউট হন। ১৭ রানে অপরাজিত থাকেন শফিউল ইসলাম।

 



বল হাতে ইসলামী ব্যাংকের হয়ে ৪ উইকেট নেন পেসার খালেদ আহমেদ। ২টি উইকেট নেন মোহাম্মদ আশরাফুল।

জবাবে প্রথম ইনিসে ব্যাটিং করতে নেমে দারুণ জবাব দেন ইসলামী ব্যাংকের দুই ওপেনার লিটন কুমার দাস ও তাসামুল হক। তাসামুল ৪৯ ও লিটন ৫২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে ইসলামী ব্যাংক তুলেছে ১১০ রান। ৩০৫ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছেন তারা। ফলোঅন এড়াতে এখনো তাদের লাগবে ১৫৫ রান।



রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৮/ইয়াসিন/পরাগ  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়