ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিমান ছিনতাই : চিত্রনায়িকা শিমলাকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ২৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমান ছিনতাই : চিত্রনায়িকা শিমলাকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় দায়েরকৃত মামলার তদন্তে চিত্রনায়িকা শিমলাকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ।

এই তদন্তের দায়িত্ব পাওয়া চট্টগ্রাম কাউন্টার টেরোরিজম ইউনিটের ইন্সপেক্টর রাজেশ বড়ুয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী নিহত পলাশ আহামেদের সাবেক স্ত্রী শিমলা বর্তমানে শুটিংয়ের জন্য মুম্বাইতে থাকায় তিনি দেশে ফিরলেই এ ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে রাজেশ বড়ুয়া জানান।

বিমান ছিনতাই মামলার বিভিন্ন আলমত পুলিশ ইতোমধ্যে বুঝে পেয়েছেন। ছিনতাইয়ের চেষ্টা হওয়া বিমানটিও মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শন ও প্রয়োজনীয় আলামত সংগ্রহ করার পর সেটি সিভিল এভিয়েশনে হেফাজতে দিয়ে দেওয়া হয়েছে। বিমানটি বুধবার রাতে চট্টগ্রাম থেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

বিমান ছিনতাই মামলার তদন্তে থাকা কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্রে জানা যায়, সিভিল এভিয়েশন থেকে মামলার বিভিন্ন আলামত তদন্ত কর্মকর্তা সিভিল এভিয়েশনের কাছ থেকে বুঝে নিয়েছেন। এই আলমতসমূহের মধ্যে রয়েছে খেলনা পিস্তল, ডামি বোমা, নিহত পলাশের পাসপোর্ট ও বিয়ের কাবিননামা, নিহত পলাশের ব্যবহৃত পোশাক, ব্যাগ ও অন্যান্য সামগ্রী। মামলার অন্যতম আলামত হিসেবে ছিনতাইয়ের চেষ্টা হওয়া বাংলাদেশ বিমানের ফ্লাইটটি একাধিকবার পরিদর্শন করে এর থেকে প্রয়োজনীয় আলামতও সংগ্রহ করা হয়েছে। পরে বিমানটি সিভিল এভিয়েশনের হেফাজতে দেওয়ার পর বুধবার রাতে সেটি ঢাকা নিয়ে যাওয়া হয়।

মামলা তদন্তের অংশ হিসেবে নিহত পলাশের সাবেক স্ত্রী চিত্রনায়িকা শিমলা এবং তার পরিবারের অন্যান্য সদস্যকেও জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তা।

প্রসঙ্গত, গত রোববার ঢাকা শাহজালাল বিমানবন্দর থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-১৪৭ আকাশে ছিনতাইয়ের চেষ্টা হলে ফ্লাইটটি চট্টগ্রাম বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বিমান থেকে যাত্রীদের নিরাপদে নামিয়ে আনার পর সেনাবাহিনীর একটি কমান্ডো দল বিমানে কম্বিং অভিযান চালিয়ে বিমানটি মুক্ত করে। এই ঘটনায় নিহত হয় কথিত বিমান ছিনতাইকারী পলাশ আহমেদ (২৬)।

 

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২৮ ফেব্রুয়ারি ২০১৯/রেজাউল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়