ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪২৪, ২৬ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের পর্দা উঠছে শুক্রবার

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৪ ৯:৫০:৫২ এএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৪ ২:০৫:৩২ পিএম

ক্রীড়া প্রতিবেদক: টানা সপ্তমবারের মত দেশের সবচেয়ে বড় ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন-এর পৃষ্ঠপোষকতায় ‘ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ ১৯তম জাতীয় ক্রিকেট লিগ’ মাঠে গড়াচ্ছে।

শুক্রবার দেশের ক্রিকেটের সবথেকে বড় আসর জাতীয় ক্রিকেট লিগের পর্দা উঠবে। ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন এবারও বিসিবির ডাকে সাড়া দিয়ে জাতীয় ক্রিকেট লিগের স্পন্সর হয়েছে। শুধু তাই নয়, মাঠের সৌন্দর্য্য বৃদ্ধি করতে প্রতিটি দলের খেলোয়াড়, ম্যাচ অফিসিয়ালকে (আম্পায়ার, রেফারি) জার্সি প্রদান করছে ওয়ালটন।

লিগের প্রথম রাউন্ডে চারটি ভেন্যুতে আটটি দল অংশ নেবে। সাতটি বিভাগীয় দলের সঙ্গে থাকছে ঢাকা মেট্রো।
 


এবারের আসরে খেলোয়াড়দের ম্যাচ ফি এবং অন্যান্য সুযোগ-সুবিধা বাড়িয়েছে বিসিবি। ২৫ হাজার টাকা থেকে ম্যাচ ফি করা হয়েছে ৩৫ হাজার টাকা। ভ্রমণ ভাতা ২ হাজার থেকে বেড়ে হয়েছে আড়াই হাজার টাকা। ১ হাজার টাকার জায়গায় দৈনন্দিন ভাতা দেওয়া হবে দেড় হাজার টাকা।

এবার ঢাকায় কোনো ম্যাচ হবে না। খেলা হবে সিলেট, কক্সবাজার, চট্টগ্রাম, খুলনা ও রাজশাহী।

গতবারের মতো এবারও দ্বিস্তর লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। প্রথম স্তরে গতবারের চ্যাম্পিয়ন খুলনার সঙ্গী ঢাকা, বরিশাল ও দ্বিতীয় স্তর থেকে উঠে আসা রংপুর বিভাগ। দ্বিতীয় স্তরে সিলেট, চট্টগ্রাম, রাজশাহীর সঙ্গী প্রথম স্তর থেকে অবনমন হওয়া ঢাকা মেট্রো।
 


প্রথম রাউন্ডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে রংপুর বিভাগের মুখোমুখি হবে গত আসরের চ্যাম্পিয়ন দল খুলনা। প্রথম স্তরের অপর ম্যাচে কক্সবাজারের একাডেমি গ্রাউন্ডে ঢাকা বিভাগের প্রতিপক্ষ বরিশাল বিভাগ।

দ্বিতীয় স্তরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে খেলবে চট্টগ্রাম বিভাগ। অপর ম্যাচে বগুড়ার শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে সিলেটকে আতিথ্য দেবে রাজশাহী বিভাগ।




রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৭/ইয়াসিন/শামীম

Walton
 
   
Marcel