ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রংপুর-ঢাকার পয়েন্ট ভাগাভাগি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ২৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুর-ঢাকার পয়েন্ট ভাগাভাগি

ঢাকা বিভাগ ও রংপুর বিভাগের চতুর্থ দিনের ম্যাচের দৃশ্য (ছবি : আবুল কালাম আজাদ)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হয় রংপুর বিভাগ ও ঢাকা বিভাগ। প্রথম দুইদিন বৃষ্টির পেটে যাওয়ার পর গতকাল রোববার শেষ বিকেলে ১৭ ওভার খেলা হয়। রংপুর বিভাগ টস জিতে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৪৯ রান তুলে দিন শেষ করে। ক্রিজে ছিলেন সায়মন আহমেদ (২৮) ও জাহিদ জাভেদ (২০)। 

আজ সোমবার সকালে তারা দুজন আবার ব্যাট করতে নামেন। সায়মন আহমেদ ৬৩ ও জাহিদ জাভেদ ৫৩ রান করার পর স্বেচ্ছায় সাজঘরে ফেরেন। এরপর রংপুরের সোহরাওয়ার্দী শুভ ও নাসির হোসেনও হাফ সেঞ্চুরির দেখা পান। শুভ ৫৩ বলে ৪ চার ও ১ ছক্কায় ৫৬ রানে অপরাজিত থাকেন। নাসির ছিলেন বেশ মারমুখী। তিনি ৩৭ বলে ৭ চার ও ২ ছক্কায় ৫২ রান করে আউট হন। নাঈম ইসলাম ১১ রান করে রান আউট হন। নাসির আউট হওয়ার পর পরই ৫২.৩ ওভারের মাথায় ২৩৭ রানে ইনিংস ঘোষণা করে রংপুর। রংপুরের যে ১টি উইকেটের পতন ঘটেছে সেটি নিয়েছেন ঢাকার সবুজ বর্মন।



জবাবে ঢাকা বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৪৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫০ রান তোলার পর আলো স্বল্পতার কারণে আর খেলা হয়নি। ফলে নিষ্প্রাণ ড্র হয় এই ম্যাচটি। ঢাকার হয়ে হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন রনি তালুকদার। তিনি ৯৬ বলে ৬০ রান করেন। ৪৫ রান করেন জয়রাজ শেখ ইমন। মো. জাহিদুজ্জামান অপরাজিত ২১ ও রাকিবুল হাসান অপরাজিত ৮ রান করেন। বল হাতে রংপুরের সোহরাওয়ার্দী শুভ ২টি উইকেট নিয়েছেন।

উভয় দল মাত্র এক ইনিংস করে খেলায় এই ম্যাচে কাউকে ম্যাচসেরা করা হয়নি। তবে উভয় দল ম্যাচ ফি পেয়েছে। 



প্রথম রাউন্ডে খুলনার বিপক্ষে দারুণ খেলেও ড্র করেছিল রংপুর বিভাগ। অন্যদিকে ঢাকা বিভাগ প্রথম রাউন্ডে কক্সবাজারে বরিশালের সঙ্গে ড্র করেছিল।



রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়