ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রেসক্লাবে দুই দিনব্যাপী পুষ্টি মেলা

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ২৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রেসক্লাবে দুই দিনব্যাপী পুষ্টি মেলা

নিজস্ব প্রতিবেদক : পুষ্টি সমৃদ্ধ খাবার নির্বাচন করুন, সঠিক খাদ্য অভ্যাস গড়ুন এবং সুস্থ থাকুন’ এই স্লোগানকে সামনে রেখে জাতীয় প্রেসক্লাবে দুই দিনব্যাপী পুষ্টি মেলা শুরু হয়েছে।

শুক্রবার সকাল ৯টায় শুরু হয়ে মেলা চলবে আগামী শনিবার বেলা ৩টা পর্যন্ত।

নিউট্রিশন ক্লাব অব বাংলাদেশের উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী মেলার উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. এস এম ইমামুল হক।

এ সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডা. কামাল আহমদ, ইনস্টিটিউট অব পাবলিক হেলথ নিউট্রিশনের পরিচালক ডা. তপন কুমার বিশ্বাস, পুষ্টিবিদ ফাহমিদা করিম, পুষ্টিবিদ কানিজ আফসানা, রুথ হালদার, মার্জিয়া রহমানসহ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

 


মেলার আয়োজকরা জানান, এই মেলার উদ্দেশ্য জনসাধারণের মধ্যে পুষ্টি ও খাদ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা। জনগণের মধ্যে পুষ্টি সম্পর্কে জ্ঞান বাড়িয়ে দেওয়া, বিভিন্ন বয়সের পুষ্টি চাহিদা সম্পর্কে অবগত করা, বিভিন্ন রোগের সম্পর্কে ধারণা দেওয়া।

এ ছাড়া দেশি শাকসবজি ও ফলমূল সম্পর্কে জনগণকে পরিচিতি করা। বাড়ন্ত শিশুদের খাদ্য ও স্বাস্থ্যকর স্কুলটিফিন সম্পর্কে জানানো। মেলার প্রথম দিকে বাংলাদেশ জাতীয় মানবাধিকার মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং পুষ্টি সম্পর্কে বিভিন্ন তথ্য প্রদান করেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ এপ্রিল ২০১৭/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়