ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শতভাগ রেশনিং পদ্ধতি চালুর দাবি

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৬, ১৯ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শতভাগ রেশনিং পদ্ধতি চালুর দাবি

নিজস্ব প্রতিবেদক : চাল নিয়ে ‘চালবাজি’ বন্ধ ও শতভাগ রেশনিং পদ্ধতি চালুর দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ নাগরিক সমাজ নামের একটি সংগঠন।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ও উন্মুক্ত আলোচনা সভায় সংগঠনের নেতারা এ দাবি জানান।

তারা বলেন, চালের দাম হু হু করে বাড়ছে। সরকার চাল আমদানির ক্ষেত্রে শুল্ক প্রত্যাহারের পরও চালের দাম কমছে না। উল্টো এই মোটা চাল আমদানি করে এক শ্রেণির অসাধু মিল মালিক ৩৪ টাকার চাল চিকন বানিয়ে ৬৫ টাকা করে বিক্রি করছে। বাণিজ্য মন্ত্রণালয় খোলা বাজারে যে চাল বিক্রি করছে সেখানেও শুরু হয়েছে এক চালবাজি।

আমরা বাংলাদেশের সাধারন নাগরিক হিসেবে ব্যবসায়ী সিন্ডিকেট ও খাদ্য মন্ত্রণালয়ের একে অপরকে দোষারোপের যাতাকলে পড়ে দু:সহ জীবন যাপন করছি। একটি পরিবারের দৈনিক চাল কিনতে ব্যয় হয়ে যাচ্ছে অতিরিক্ত টাকা।

তারা কিছু দাবি তুলে ধরেন। এগুলো হলো, সারাদেশে পর্যাপ্ত বাজার মনিটরিং- এর ব্যবস্থা রাখতে হবে। আগামী ১ সপ্তাহের মধ্যে চালের বাজার নাগালে আনতে হবে। ওএমএস'র মাধ্যেমে চাল বিক্রি না করে রেশন কার্ডের মাধ্যেমে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিক্রয়ের ব্যবস্থা করতে হবে।

সংগঠনের আহবায়ক মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি হারুন অর রশিদ খান, কর্মসংস্থান আন্দোলনের সভাপতি দেলোয়ার হোসেন, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইসরাত হাসান, গার্মেন্টস শ্রমিক নেতা বাহরাইনে সুলতান বাহার।




রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৭/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ