ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হজ ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ২২ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হজ ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক : ২০১৭ সালের হজ ব্যবস্থাপনার অভিজ্ঞতা মূল্যায়ন ও করণীয় নির্ধারণ বিষয়ে ‘হজ ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালা-২০১৭’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ঢাকায় বিয়াম মিলনায়তনে দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

ধর্মমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনা অনুসারে হজ ব্যবস্থাপনার উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আগামী হজ ব্যবস্থাপনাকে ত্রুটি ও হয়রানিমুক্ত করার জন্য সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়, দপ্তর ও সংস্থার সমন্বয়ে উন্নত হজ ব্যবস্থাপনা গড়ে তুলতে ব্যবস্থা নেওয়া হবে। হজযাত্রী পরিবহন, মক্কা ও মদিনায় বাড়ি ভাড়া এবং খাবার নিশ্চিত করার জন্য সব প্রস্তুতি গ্রহণ করা হবে।

কর্মশালায় বিশেষ অতিথি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, আগামী হজে যে কোনো মূল্যে হজযাত্রীদের নিরাপদ পরিবহন নিশ্চিত করা হবে। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আনিছুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হজ হারুন ও সদস্য এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান) এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক। 

কর্মশালায় গত হজে সৌদি আরবে এবং বাংলাদেশ প্রান্তে হজ ব্যবস্থাপনায় উদ্ভূত সমস্যা নিয়ে আলোচনা এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়। বিভিন্ন মন্ত্রণালয়, দপ্তর, সংস্থা, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) ও আটাবের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বিশেষ আমন্ত্রণে কাউন্সেলর হজ (জেদ্দা) মো. মাকসুদুর রহমান কর্মশালায় উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ নভেম্বর ২০১৭/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়