ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘সাম্প্রদায়িক অপশক্তি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ১৬ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সাম্প্রদায়িক অপশক্তি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে’

নিজস্ব প্রতিবেদক : বিজয়ের ৪৭ বছরেও ঘড়যন্ত্রকারী ও দেশবিরোধী সাম্প্রদায়িক অপশক্তি নানাভাবে ষড়যন্ত্র ও চক্রান্ত করে যাচ্ছে। এসব সাম্প্রদায়িক অপশক্তিকে যে কোন মূল্যে রুখে দিতে হবে।

মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানাতে শনিবার রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে বিজয় স্কেটিং র‌্যালি উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।

আমরা মুক্তিযোদ্ধার সন্তান, মুক্তিযোদ্ধার সন্তান সাংবাদিক ফোরাম এবং সার্চ স্কেটিং ক্লাব যৌথভাবে এই র‌্যালির আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘মুক্তিযোদ্ধারা এখন বয়োবৃদ্ধ। তারা যে চেতনা ও উদ্দেশ্যে দেশকে স্বাধীন করেছেন তা বাস্তবায়নের দায়িত্ব বর্তমান প্রজন্মের তরুণ যোদ্ধাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে চলার পথে যারাই বাধা হয়ে দাঁড়াবে তাদেরকেই প্রতিহত করে চলার পথকে কণ্টকমুক্ত করতে হবে এই প্রজন্মের যোদ্ধাদের।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান বলেন, ‘১৯৭১ সালে রাষ্ট্রীয় শক্তি ছিল সাম্প্রদায়িক। কিন্তু জনগণ ছিল অসাম্প্রদায়িক। বিজয়ের ৪৬ বছর পর এখন রাষ্ট্রীয় শক্তি অসাম্প্রদায়িক হয়েছে। কিন্তু জনগণের একটি বড় অংশ সাম্প্রদায়িক ও পশ্চাৎপদ রয়ে গেছে। তারা বিভিন্নভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে। এ ব্যাপারে সকলকে সচেতন থাকতে হবে।’

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত। কিন্তু স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তি নানাভাবে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এই বাংলাদেশকে পেছনে নেওয়ার চক্রান্ত করছে। এ ব্যাপারে দেশের জনগণকে সজাগ থাকতে হবে।’

সার্চ স্কেটিং ক্লাবের শতাধিক স্কেটার দীর্ঘ ৩৫ কিলোমিটার স্কেটিং করে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে রওয়ানা দেয়।

প্রধান অতিথি হিসেবে র‌্যালির উদ্বোধন করেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান। এসময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আব্দুর সবুর, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মনিরুজ্জামান মনির, আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাজ্জাদ হোসেন, মুক্তিযোদ্ধার সন্তান সাংবাদিক ফোরামের সভাপতি জিহাদুর রহমান জিহাদ, সহ-সভাপতি মিজান রহমান ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন কাদের এবং সার্চ স্কেটিং ক্লাবের চেয়ারম্যান আরশাদ আলম বক্তব্য রাখেন।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মুক্তিযুদ্ধের শহীদের প্রতি শ্রদ্ধা জানতে এবার নবমবারের মতো বিজয় স্কেটিং অনুষ্ঠিত হয়েছে। স্কেটাররা জাতীয় শহীদ মিনার থেকে টিএসসি, শাহবাগ, ফার্মগেট, শ্যামলী, গাবতলী হয়ে সাভার পর্যন্ত ৩৫ কিলোমিটার স্কেটিং করে স্মৃতিসৌধে গিয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পথে সাধারণ মানুষ স্কেটারদেরকে হাত নেড়ে অভিনন্দন জানায়।




রাইজিংবিডি/ঢাকা/১৬ ডিসেম্বর ২০১৭/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়