ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অস্ত্র ও বোমাসহ ৩ জঙ্গি গ্রেপ্তার

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৯, ২৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 অস্ত্র ও বোমাসহ ৩ জঙ্গি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে আগ্নেয়াস্ত্র, বোমা এবং বোমা তৈরির সরঞ্জামসহ জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রোববার ভোরে জেলার পুঠিয়া উপজেলার জামিরা গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত তিন জঙ্গি হলেন- শরিফুল ইসলাম ওরফে শরিফ (৪৫), জাকারিয়া হোসেন ওরফে জাক্কার (৪৩) ও আতাউর রহমান ওরফে আহসান হাজী। শরিফুলের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চাঁদপুর গ্রামে। আর আতাউর ও জাকারিয়া একই উপজেলার চাকলা গ্রামের বাসিন্দা।

গ্রেপ্তারের পর বেলা ১১টায় তাদের র‌্যাব-৫, রাজশাহীর সদর দপ্তরে গণমাধ্যমকর্মীদের সামনে হাজির করা হয়। সেখানে র‌্যাব-৫ এর অধিনায়ক মাহাবুবুল আলম জানান, এই তিন জঙ্গির কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন, আট রাউন্ড গুলি, চারটি তাজা বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

র‌্যাব অধিনায়ক জানান, গত ১৮ ফেব্রুয়ারি রাজশাহীর তানোর উপজেলা থেকে তিন জেএমবি সদস্যকে গ্রেপ্তার করা হয়। তারা র‌্যাবকে জানায়, জিয়াউর ওরফে জিয়াউল ওরফে জাকিউর ওরফে জিয়া নামে এক ব্যক্তি রাজশাহী অঞ্চলে জেএমবির দায়িত্বশীল নেতৃত্বে থেকে সংগঠনকে মাঠ পর্যায়ে সংগঠিত করার চেষ্টা করছে।

তিনি জানান, এই ব্যক্তির নেতৃত্বে সংগঠনের কিছু সদস্য রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় গোপনে মিলিত হচ্ছে এবং নাশকতার পরিকল্পনা করে যাচ্ছে। এই দলকে আইনের আওতায় আনতে কাজ শুরু করে র‌্যাব। এক পর্যায়ে র‌্যাবের গোয়েন্দা শাখার সদস্যরা জানতে পারেন, শনিবার দিবাগত রাতে পুঠিয়ার জামিরা এলাকায় কয়েকজন জেএমবি সদস্য গোপন বৈঠকে বসেছে।

এ তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি বিশেষ অভিযানিক দল জামিরা গ্রামের ডালের মিল ও এর আশপাশের এলাকা ঘিরে ফেলে। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাল মিল সংলগ্ন টিন শেড বারান্দা থেকে কয়েকজন দৌড়ে পালিয়ে যায়। তবে অস্ত্র, বিস্ফোরক ও জিহাদী বইসহ আটক করা হয় এই তিন জঙ্গিকে।

র‌্যাব অধিনায়ক মাহাবুবুল আলম আরও জানান, এই তিন জঙ্গিকেও জিজ্ঞাসাবাদ করে গুরুত্বপূর্ণ কিছু তথ্য পাওয়া গেছে। সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। পলাতক জঙ্গি জিয়াকে গ্রেপ্তারে র‌্যাব চেষ্টা চালিয়ে যাচ্ছে।

গ্রেপ্তারকৃত তিন জঙ্গিকে পুঠিয়া থানায় সোর্পদ করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক ও সন্ত্রাসবিরোধী আইনে থানায় মামলা করা হয়েছে।



রাইজিংবিডি/রাজশাহী/২৫ ফেব্রুয়ারি ২০১৮/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়