ঢাকা, শুক্রবার, ৭ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

আগুন নিয়ন্ত্রণে হেলিকপ্টার

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-২১ ৯:০৩:২০ এএম     ||     আপডেট: ২০১৯-০২-২১ ১২:৩৭:৫৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : চকবাজারের পাঁচটি ভবনে ছড়িয়ে পড়া আগুন নেভাতে এবং ভবনগুলোতে কেউ আটকে থাকলে তাদের উদ্ধার করতে বাংলাদেশ বিমান বাহিনী কাজ করছে।

স্থানীয়রা জানান, বুধবার দিবাগত রাত ৩টার দিকে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে বিমান বাহিনীর দু’টি হেলিকপ্টার কাজ করছে।

বিমান বাহিনীর প্রশাসনিক কর্মকর্তা (ফায়ার সার্ভিস ইনচার্জ) স্কোয়াড্রন লিডার সঞ্জিব চৌধুরী জানান, পানি স্বল্পতার খবর পেয়ে বিমান বাহিনীর পক্ষ থেকে চার গাড়ি পানি নিয়ে আসা হয়। এ ছাড়া দুটি হেলিকপ্টার আকাশে উড়ছে। কাউকে উদ্ধার করার প্রয়োজন হলে কিংবা উপর থেকে পানি ছুড়তে হলে সেগুলো ব্যবহৃত হবে। তেজগাঁও বিমান ঘাঁটিতে আরো চারটি হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে।

বুধবার রাত ১০টা ১০ মিনিটে চকবাজারের নন্দকুমার দত্ত সড়কের চুরিহাট্টা মসজিদ গলির রাজ্জাক ভবন থেকে আগুনের সূত্রপাত হয়। এলাকাবাসী বলছে, ওই ভবনের নিচতলায় রাসায়নিক দ্রব্যের কারখানা ছিল। সেখান থেকে আগুনের সূত্রপাত হয়।

এদিকে খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শনে আসেন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

এ সময় তিনি বলেন, ফায়ার সার্ভিসের দু’শতাধিক কর্মীসহ অনেকেই এখানে কাজ করছেন। যারা আহত হয়েছেন তাদের যথাযথ চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। ঘটনার তদন্ত কমিটি হবে। কেন, কীভাবে আগুন লেগেছে তা বের করা হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৯/মাকসুদ/ইভা

Walton Laptop
 
     
Walton AC