ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

এবার ঈদযাত্রায় ভোগান্তি কমবে : ওবায়দুল কাদের

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৯ ১২:৪৩:৫১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২০ ৮:৫৬:১৯ এএম
Walton AC 10% Discount

জ্যেষ্ঠ প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক, কাঁচপুর সড়কসহ বিভিন্ন রাস্তায় উন্নয়নমূলক কাজ শেষ হওয়ায় এবার ঈদে ঘরমুখী যাত্রীদের দুর্ভোগ কমবে। ঈদযাত্রা নিরাপদ ও স্বস্তিদায়ক হবে।

দীর্ঘদির অসুস্থ থাকার পর প্রথম অফিসে এসে রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ঈদকে সামনে রেখে এবারের প্রস্তুতি অতীতের যেকোনো সময়ের চেয়ে ভালো। আশা করছি, এবার যানজট কমবে।

আগামী ২৫ মে মেঘনা-গোমতি সেতু উদ্বোধন হবে বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমাদের সবচেয়ে বড় সংকটের জায়গা দুটি রুট। একটা হচ্ছে, ঢাকা-গাজীপুর-টাঙ্গাইল- উত্তরাঞ্চলের। এখানে সংকট তৈরি হয়, যানজট হয়। মানুষের দুর্ভোগ হয়। ঘরমুখী যাত্রীরা সীমাহীন কষ্টের মধ্যে বাড়ি যান। ঢাকা-চট্টগ্রাম রুটেও সমস্যা হয় মূলত তিনটি ব্রিজের কারণে। আমার অনুপস্থিতিতে কাঁচপুর ব্রিজের শুভ উদ্বোধন প্রধানমন্ত্রী করেছেন। আগামী ২৫ মে মেঘনা-গোমতি সেতু উদ্বোধন হবে। এরপর ঢাকা-চট্টগ্রাম রুটে ঈদের সময় যে দুর্ভোগ-ভোগান্তি হয় এগুলো কমে যাবে। সহনীয় মাত্রায় থাকবে- এটা আমরা বলতে পারি। আমাদের গাজীপুর থেকে টাঙ্গাইল অংশেও ভোগান্তি কম হবে।

মৃত্যুর কাছ থেকে ফিরে আসায় এবার দ্বিতীয় ইনিংস খেলব, এ মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, যানজট নিরসন, সড়কে শৃঙ্খলা ফেরানোসহ বড় বড় প্রকল্পগুলো যথাসময়ে বাস্তবায়ন করাই বড় চ্যালেঞ্জ হিসেবে নেওয়া হবে।

সেতুমন্ত্রী বলেন, শরীরের কথা ভেবে আমি প্রত্যক্ষভাবে সক্রিয় না হলেও কাজের অগ্রগতি থেমে থাকবে না। আমার এখানে একটা টিমওয়ার্ক আছে। আমার পার্টিতেও একটা টিমওয়ার্ক আছে।

এর আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পবিষয়ক এক সভায় মিলিত হন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সোয়া ১০টায় তিনি সচিবালয়ে নিজ কার্যালয়ে যান। এ সময় তাকে ফুল দিয়ে বরণ করে নেন সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সচিবসহ শীর্ষ কর্মকর্তারা। সবার সঙ্গে তিনি কুশল বিনিময় করেন। কার্যালয়ে গিয়ে প্রথমেই রুটিন ফাইলওয়ার্ক করেন সেতুমন্ত্রী।





রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৮/নঈমুদ্দীন/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge