ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রতিপক্ষ গ্রুপের হামলায় রোহিঙ্গা গুলিবিদ্ধ

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫১, ২০ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রতিপক্ষ গ্রুপের হামলায় রোহিঙ্গা গুলিবিদ্ধ

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ায় ক্যাম্পের অভ্যন্তরে প্রতিপক্ষ গ্রুপের হামলায় এক রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়েছেন। একই ধরনের হামলা চালাতে গিয়ে অপর এক ক্যাম্পে আটক হয়েছেন এক রোহিঙ্গা।

শুক্রবার রাত ১০টার দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের তানজিমার ঘোনা বি-ব্লক এবং বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে বলে জানান উখিয়ার থানার ওসি মো. আবুল খায়ের।

গুলিবিদ্ধ মো. ইউসুফ (৪৩) পালংখালী ইউনিয়নের তানজিমার ঘোনা বি-ব্লক রোহিঙ্গা ক্যাম্পের মৃত সুলতান আমিনের ছেলে। আটক মোহাম্মদ আলম (২৪) পালংখালী ইউনিয়নের বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের নুরুল ইসলামের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি খায়ের বলেন, ‘শুক্রবার রাত ১০টার দিকে পালংখালী ইউনিয়নের তানজিমার ঘোনা ক্যাম্পের বি-ব্লকের বাসিন্দা মো. ইউসুফের ওপর ৫/৬ জনের একদল রোহিঙ্গা এসে অতর্কিত হামলা চালায়। এতে তিনি গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে। তার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। গুলিবিদ্ধ ইউসুফকে উদ্ধার করে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পস্থ রেড ক্রিসেন্ট হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়।’

এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান ওসি।

এদিকে শুক্রবার রাতে উখিয়ার বালুখালী ক্যাম্পে সশস্ত্র হামলা চালাতে গিয়ে স্থানীয়দের গণপিটুনির শিকার হয়ে পুলিশের হাতে মোহাম্মদ আলম নামের আরেক রোহিঙ্গা আটক হয়েছে বলে জানান ওসি খায়ের।

তিনি বলেন, ‘বালুখালী ক্যাম্পে একদল দুর্বৃত্ত সশস্ত্র হামলা চালাতে গেলে রোহিঙ্গাদের প্রতিরোধে পালিয়ে যায়। পরে হামলা চেষ্টাকারী একজনকে আটক করে গণপিটুনি দেয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে। গণপিটুনিতে আহত হওয়ায় তাকে স্থানীয় এক ক্যাম্প হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

এ ঘটনায়ও জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান ওসি খায়ের।



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৮/সুজাউদ্দিন রুবেল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়