ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্যের বিকল্প নেই

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ২০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্যের বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্বদ্যিালয়ের উপ-উপাচার্য গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযুদ্ধা অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ শিকদার বলেছেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্যের বিকল্প নেই।

শুক্রবার বিকেলে গণতন্ত্রী পার্টি কাপাসিয়া উপজেলা কার্যালয়ে গণতন্ত্রী পার্টি কাপাসিয়া উপজেলা শাখার উদ্যোগে মুজিবনগর দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মুজিবনগর সরকার গঠনের মাধ্যমে মুক্তিযুদ্ধ একটি সংগঠিত জনযুদ্ধে পরিণত হয়। জাতির জনক বঙ্গবন্ধুকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামকে সাহেবকে অস্থায়ী রাষ্ট্রপতি ও বঙ্গতাজ তাজউদ্দিন আহমদকে প্রধানমন্ত্রী করে ১৯৭১ সালে মেহেরপুরের আম্রকাননে মুজিবনগর সরকার শপথ গ্রহণের মাধ্যমে স্বাধীনতার যে ঘোষণা বঙ্গবন্ধু প্রদান করেন তা একটি রাষ্ট্রীয় ও সরকারি কাঠামোতে পরিণত হয়।

তিনি আরো বলেন, আজকের বাংলাদেশে ’৭১-এর পরাজিত শক্তিরা দেশি-বিদেশি শক্তির মদদপুষ্ট হয়ে যেভাবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ধ্বংস করতে চাচ্ছে তার বিরুদ্ধে মুজিবনগর সরকারের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে রাজনৈতিক অঙ্গীকার পূরণে এগিয়ে যেতে হবে, এর কোনো বিকল্প নেই।

আগামী ১১ মে গণতন্ত্রী পার্টির জাতীয় সম্মেলনকে সফল করার লক্ষ্যে সকল নেতাকর্মীকে মুক্তিযুদ্ধের চেতনায় শোষণমুক্ত উন্নত বাংলাদেশ গড়ার অঙ্গীকার নিয়ে কাজ করার আহ্বান জানানো হয়। তিনি বলেন, ১১ মে গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সম্মেলন হবে ত্যাগী নেতাকর্মীদের মিলনমেলা।

গণতন্ত্রী পার্টি কাপাসিয়া উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযুদ্ধা এম,এ গনির সভাপতিত্বে ও উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল আলীমের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আউয়াল, রেজাউল করিম খাঁন, সংগঠনিক সম্পাদক উৎপল বনিক, ছাত্রনেতা বিল্লাল হোসেন, শামিম মোল্লা প্রমুখ।

সভায় গণতন্ত্রী পার্টির সহযোগী সংগঠন জাতীয় ছাত্র ঐক্যের কাপাসিয়া উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

বিল্লাল হোসেনকে আহ্বায়ক ও মো. সোহাগকে যুগ্ম আহ্বায়ক এবং মো. রায়হানকে সদস্য সচিব করে ১১ সদস্যবিশিষ্ট জাতীয় ছাত্র ঐক্যের কাপাসিয়া উপজেলার কমিটি গঠন করা হয়।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৮/সাওন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়