ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ক্ষমতাসীনদের পৃষ্ঠপোষকতায় মাদক ছড়িয়ে পড়েছে : বিএনপি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৮, ২৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্ষমতাসীনদের পৃষ্ঠপোষকতায় মাদক ছড়িয়ে পড়েছে : বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : ক্ষমতাসীন আওয়ামী লীগের পৃষ্ঠপোষকতায়  দেশে মাদক ছড়িয়ে পড়েছে দাবি করে, ক্রসফায়ারের মাধ্যমে তা দমন করা যাবে না বলে মত প্রকাশ করেছে বিএনপি।

বুধবার সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, গডফাদারদের না ধরে শুধু ক্রসফায়ারের হিড়িক অব্যাহত রাখলেই মাদক নিয়ন্ত্রণ করতে পারবে না।

তিনি বলেন, বিচারবর্হিভূতভাবে নির্বিচারে বন্দুকযুদ্ধে মানুষ হত্যায় পৃথিবীর কোথাও সামাজিক অপরাধ দমন করা যায়নি। রাষ্ট্র যদি নানা অপরাধের পৃষ্ঠপোষক হয়, রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিতদের যদি বৈধসত্বা না থাকে, তাহলে তাদের দ্বারা সৃষ্ট বেআইনি কর্মকাণ্ড বিভৎসরূপে আত্মপ্রকাশ করবেই।

বিএনপির এই নেতা বলেন, বিচারবর্হিভূত হত্যার যাত্রাপথে ক্রমাগতভাবে সরকারবিরোধী লোকজনদের নির্মূলে ব্যস্ত থাকার আশঙ্কা করছে অনেকেই। এসব ঘটনার মধ্যদিয়ে তারা দেশকে রক্তাক্ত নির্বাচনের দিকে নিয়ে যায় কি না-সেটি নিয়েও এখন মানুষ ভাবছে।

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

দেশব্যাপী মাদক নির্মূলের অভিজানকে ‘বিকারগ্রস্ত পন্থা’  অভিহিত করে রিজভী বলেন, ‘৯ দিনে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে ৪৩ জন, নিহত ব্যক্তিদের মাদক ব্যবসায়ী বলছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এতে প্রকৃত বড় বড় মাদক ডিলাররা অন্তরালে থেকে যাচ্ছে কিভাবে? প্রভাবশালী মন্ত্রীদের বাড়িতে তারা দেখা সাক্ষাৎ করছে। চারদিকে গভীর সংশয় দেখা দিয়েছে, সরকারি এই মাদকবিরোধী অভিযান নিয়ে। সন্দেহভাজনদেরও হত্যা করা হচ্ছে কোন উদ্দেশ্যে? যতবড় অপরাধী হোক তা বিচারবর্হিভূত হত্যার সুযোগ নেই।’

পোকামাকড়ের দংশনে খালেদা জিয়া অসুস্থ:
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে যে কারাগারে রাখা হয়েছে সেটির ব্যবহার উপযোগিতা নিয়ে ফের প্রশ্ন তুলে রিজভী বলেন, স্যাঁতস্যাঁতে, জরাজীর্ণ ভবন দীর্ঘদিন পরিত্যাক্ত থাকলে যা হয়, এখন সেরকমই অবাসযোগ্য ও নানা অসুখ-বিসুখ আক্রমণের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে কারাগারে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বাস করার কক্ষটি। অসংখ্য পোকামাকড়ে আর্কীণ কক্ষটি বাস করা যেন নরকবাস। তার শরীরে পোকামাকড়ের দংশনে তিনি আরো বেশি গুরুত্বর অসুস্থ হয়ে পড়েছেন।

তিনি বলেন, বহুপ্রাচীন দেওয়ালগুলো থেকে ঝরেপরা সিমেন্ট ও বালি চোখ দুটোর অবস্থা আরো গুরুতর অবনতির দিকে ঠেলে দিচ্ছে। ব্যথায় চোখ দুটো সব সময় লাল হয়ে থাকে। রুমটি ভেজা-ভেজা ও অস্বাস্থ্যকর ধূলাকীর্ন থাকার কারণে তার প্রচণ্ড  কাশি প্রতিদিন বেড়েই চলছে।

সরকারের অনীহার কারণে খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, ‘খালেদা জিয়া, তারেক রহমানসহ বিএনপিকে ধ্বংস করাই সরকারের প্রধান এজেন্ডা। আর এই এজেন্ডা বাস্তবায়ন করতে গিয়েই প্রতিহিংসা চরিতার্থ করা হচ্ছে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবৈধ ক্ষমতার জোরে বন্দি করে রেখে ধুকে-ধুকে তাকে কষ্ট দিতে।’



রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৮/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়