ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ফেব্রুয়ারিতে পাঁচ দিনব্যাপী ডিজিটাল আইসিটি ফেয়ার

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ২২ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেব্রুয়ারিতে পাঁচ দিনব্যাপী ডিজিটাল আইসিটি ফেয়ার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ঢাকার এলিফ্যান্ট রোডে অবস্থিত কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) অনুষ্ঠিত হতে যাচ্ছে পাঁচ দিনব্যাপী ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৮।’ নবমবারের মতো আয়োজিত এ কম্পিউটার মেলার স্লোগান হচ্ছে ‘ডিজিটাল লিটারেসি ফর এভরিওয়ান’।

এ উপলক্ষে সোমবার, কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির কার্যালয়ে মেলার লোগো উন্মোচন ও সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন সমিতির সভাপতি ও ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১৮ এর আহবায়ক তৌফিক এহেসান।

সম্মেলনে তৌফিক এহেসান বলেন, ‘আমরা এখন ডিজিটাল বাংলাদেশে বাস করছি। প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের যে স্বপ্ন দেখেছেন তা এখন বাস্তব। ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রায় ডিজিটাল লিটারেসি বা ডিজিটাল জ্ঞান থাকা সবার জন্য প্রয়োজনীয়। দেশের উন্নতিতে ডিজিটাল আইসিটি ফেয়ারের মাধ্যমে ডিজিটাল লিটারেসি বাড়াতে কাজ করা হচ্ছে। মানুষের কাছে সহজে ডিভাইস তুলে দেওয়ার পাশাপাশি মূল্যছাড় ও উপহার থাকবে মেলায়। প্রতিবারের চেয়ে এবার আরো বড় পরিসরে ও জাঁকজমকভাবে মেলা আয়োজন করা হচ্ছে। দেশের সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিয়ে, বহুল প্রত্যাশিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যেই নিয়মিত এ মেলার আয়োজন করা হয়। একসঙ্গে অনেক প্রতিষ্ঠান এই মেলায় অংশগ্রহণ করে, ফলে সহজে পণ্য যাচাই বাচাইয়ের মাধ্যমে নিজের প্রয়োজনীয় আইটি পণ্য কেনো সবার জন্যই সহজ হয়।’

তিনি আরো জানান, এ মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানীকারক ও ব্যবসায়ীদের বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের লেটেস্ট প্রযুক্তি প্রদর্শন করা হবে। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে মেলা চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।’



পাঁচ দিনব্যাপী এ মেলায় অংশগ্রহণ করবে কম্পিউটার সিটি সেন্টারের ৬৫০টি আইটি প্রতিষ্ঠান। মেলায় বিশেষ আয়োজন হিসেবে থাকছে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, সেলিব্রিটিদের মেলা পরিদর্শন, স্কুল-কলেজের শিক্ষার্থীদের বিনামূল্যে মেলায় প্রবেশ ও মেলা পরিদর্শনের ব্যবস্থাসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও মেলা চলাকালীন প্রবেশ টিকেটের ওপর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলন শেষে আয়োজক কমিটির সদস্যদের সঙ্গে নিয়ে মেলার লোগো উন্মোচন করেন তৌহিক এহেসান।

ডিজিটাল আইসিটি মেলার প্রবেশ মূল্য ১০ টাকা। তবে স্কুল শিক্ষার্থীরা বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবে। মেলার প্ল্যাটিনাম স্পন্সর এসার, ডেল, এইচপি, লজিটেক, এক্সট্রিম। গোল্ড স্পন্সর আসুস, এফোরটেক, লেনেভো। সিলভার স্পন্সর টিপি-লিংক, ডি-লিংক, ইউসিসি। স্পন্সর টেন্ডা এবং গেমিং পার্টনার গিগাবাইট।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মেলার আয়োজক কমিটির সদস্যবৃন্দ, স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ এবং কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির কর্মকর্তারা। ডিজিটাল আইসিটি মেলার তথ্য জানতে ভিজিট:



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়