ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

কুমিল্লায় শেখ কামাল তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ সেন্টার

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-০৯ ৯:৪৩:০৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-০৯ ৯:৪৩:০৫ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ৯ জুন শনিবার, কুমিল্লায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

আইটি খাতে দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে দেশের সাতটি স্থানে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্প গ্রহণ করেছে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ। এরই অংশ হিসেবে সিলেটের কোম্পানীগঞ্জ, নাটোরের সিংড়া, কুমিল্লা সদর, নেত্রকোনা সদর, বরিশাল সদর ও মাগুরা সদরে স্থান নির্বাচন করা হয়েছে। প্রতিটি স্থানে ৩৫,৫০০ বর্গফুট আয়তন বিশিষ্ট ভবন ও সহায়ক অবকাঠামো নির্মাণ করা হবে। এ প্রকল্পের আওতায় প্রায় ১৫,০০০ জনকে আইটি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।

 


উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের ব্রেইন চাইল্ড এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে একদিকে যেমন বেকারত্ব দূর হবে, একইসঙ্গে তথ্যপ্রযুক্তিতে বৈদেশিক মুদ্রা অর্জনের সুযোগ সৃষ্টি হবে।

বক্তারা আরো বলেন, দেশে আইটি খাতে কাঙ্ক্ষিত বৈদেশিক মুদ্রা অর্জন করতে হলে দক্ষ মানবসম্পদ সৃষ্টির বিকল্প নেই। এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে সেই লক্ষ্য পূরণ আরো সহজ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, প্রকল্প পরিচালক গৌরী শঙ্কর ভট্টাচার্য, উপ-প্রকল্প পরিচালক দিদারুল আলম এবং বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 


রাইজিংবিডি/ঢাকা/৯ জুন ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC