ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলা উইকিপিডিয়া ছবি প্রতিযোগিতা

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ১৩ সেপ্টেম্বর ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলা উইকিপিডিয়া ছবি প্রতিযোগিতা

দশ বছর পুর্তিতে বাংলা উইকিপিডিয়ার লোগো

বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদক : উন্মুক্ত বিশ্বকোষ বাংলা উইকিপিডিয়ার (http://bn.wikipedia.org) দশ বছর পূর্তি উপলক্ষ্যে চলছে নানা আয়োজন। এর অংশ হিসেবে উইকিমিডিয়া বাংলাদেশের উদ্যোগে শুরু হয়েছে ‘বাংলা উইকিপিডিয়া ছবি প্রতিযোগিতা’।

সারাবিশ্বের মাঝে বাংলাদেশকে তুলে ধরতে এবং উইকিপিডিয়ার বিভিন্ন ভাষার নিবন্ধসহ উইকিমিডিয়ার বিভিন্ন প্রকল্পে ছবি যুক্ত করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

আয়োজকরা জানান, এ প্রতিযোগিতায় যে কেউ অংশ নিতে পারবেন এবং যত ইচ্ছে ছবি প্রতিযোগিতায় দিতে পারবেন। ছবি অবশ্যই নিজের তোলা হতে হবে এবং নিজে আপলোড করতে হবে। যে কোনো সময়ে ধারণ করা ছবিগুলো আপলোড করা যাবে।

এ প্রতিযোগিতার উদ্দেশ্য হচ্ছে, বাংলাদেশের প্রকৃতি, ঐতিহ্যবাহী স্থান ও উদ্যান, বন, পার্ক, গুরুত্বপূর্ণ ভবন ও স্থাপনা, নদ-নদী, জীবন-যাপন প্রভৃতির ছবি সংগ্রহ করে বিশ্বব্যাপী বিনামূল্যের ইন্টারনেট বিশ্বকোষ উইকিপিডিয়া এবং অন্যান্য উইকিমিডিয়া ফাউন্ডেশনের প্রকল্পের নিবন্ধে তা যুক্ত করা।

ছবি আপলোডের শেষ তারিখ ৩১ অক্টোবর। শীর্ষ বিজয়ীদের জন্য রয়েছে বিশেষ পুরস্কার। ছবি আপলোডের ঠিকানা: http://commons.wikimedia.org/wiki/Commons:Bangla_Wikipedia_Photography_Contest_2014/bn



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৪/রাশেদ শাওন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়