ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর অবদান বিরল দৃষ্টান্ত’

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-০৫ ৪:০৫:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-০৫ ৪:০৫:৩৮ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনীর ভূমিকার প্রশংসা করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, পুলিশ বাহিনীর অবদান ইতিহাসে এক বিরল দৃষ্টান্ত।

বৃহস্পতিবার রাতে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসের পুলিশ অডিটোরিয়ামে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালে বাংলাদেশ পুলিশ বাহিনী যে ভূমিকা রেখেছিল তা অনন্য। মুক্তিযুদ্ধের প্রথম প্রহরে রাজারবাগ পুলিশ লাইন থেকে বাহিনী যে দুর্বার প্রতিরোধ গড়ে তুলেছিল তা প্রশংসনীয়।

তিনি আরো  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নব অধ্যায়ের সূচনা করেছেন পুলিশ বাহিনীর দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে। তিনি নিরন্তর কাজ করে যাচ্ছেন নাগরিক ঐক্য তৈরীতে। উন্নয়নের পূর্বশর্তই হলো আইনশৃঙ্খলা রক্ষা করা। বর্তমানে নারী পুলিশ সদস্যগণও এ পেশায় দক্ষতার স্বাক্ষর রাখছেন।

তিনি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে পুলিশ বাহিনীর প্রতি আহ্বান জানান।

শিরীন শারমিন চৌধুরী বলেন, পুলিশ সদস্যরা দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের মধ্য দিয়ে শান্তি রক্ষা করছে। জনগণকে সুরক্ষা ও সেবা প্রদান করতে সুচারুভাবে পুলিশ বাহিনীকে গড়ে তুলতে বর্তমান সরকার উদ্যোগ গ্রহণ করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন বক্তব্য রাখেন। এছাড়া, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে শুভেচ্ছা স্মারক তুলে দেন র‌্যাবের মহাপরিচালক ও পুলিশ অ্যাসোসিয়েশনের সভাপতি বেনজীর আহমেদ। অন্যান্য অতিথিদের শুভেচ্ছা স্মারক তুলে দেন জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন।

এ বছর বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি পদে র‌্যাবের মহাপরিচালক বেনিজীর আহমেদ এবং সাধারণ সম্পাদক পদে কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার প্রলয় কুমার জোয়ারদার নির্বাচিত হয়েছেন।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/৪ এ‌প্রিল ২০১৯/আসাদ/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge