ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘রোনালদো মোটেই ইতিহাসের সেরা খেলোয়াড় নয়’

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪১, ২২ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রোনালদো মোটেই ইতিহাসের সেরা খেলোয়াড় নয়’

ক্রীড়া ডেস্ক : রোনালদো কী সর্বকালের সেরা খেলোয়াড়? এমন প্রশ্নে বিতর্কের সৃষ্টি হওয়াটা স্বাভাবিক। কেউ পক্ষে মত দিবেন। কেউ দিবেন বিপক্ষে। তবে দিয়েগো ম্যারাডোনা কোন পক্ষে মত দিবেন? ম্যারাডোনা মনে করেন না যে রোনালদো ইতিহাসের সর্বকালের সেরা খেলোয়াড়। তবে রোনালদোর বর্তমান ক্যারিয়ারটাকে তিনি সম্মান করেন। সর্বকালের সেরা হতে হলে তাকে আরো কিছু করে দেখাতে হবে বলে মনে করেন ম্যারাডোনা।

আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা বলেন, ‘আসলে প্রত্যেকেরই বলার অধিকার আছে। যারা রোনালদোকে ভালোবাসে তারা তাকে ইতিহাসের সেরা খেলোয়াড় বলতেই পারে। তবে আমি মনে করি না রোনালদো সর্বকালের সেরা খেলোয়াড়। মোটেই না। তবে বর্তমানে তার যে ফুটবল ক্যারিয়ার আছে সেটাকে আমি সম্মান করি। এখান থেকে তার আরো অনেক দূর যাওয়ার সুযোগ আছে। সর্বকালের সেরা হতে হলে তাকে আরো অনেক দূর যেতে হবে। আরো অনেক কিছু করতে হবে।’

ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে রোনালদো ছুঁয়ে ফেলেছেন লিওনেল মেসিকে। দুজনেই পাঁচটি করে ব্যালন ডি’অর জিতেছেন। এদিকে রোনালদো ঘোষণা দিয়েছেন তিনি সাত সন্তানের পিতা হতে চান। জিততে চান সমান সংখ্যক ব্যালন ডি’অর। সেটা করতে পারলে কী রোনালদো সর্বকালের সেরা হতে পারবেন ম্যারাডোনার কাছে?

তথ্যসূত্র : মার্কা



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়