ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

টস হেরে ব্যাটিংয়ে ভারত

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ১৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টস হেরে ব্যাটিংয়ে ভারত

ক্রীড়া ডেস্ক: এশিয়া কাপে আজ নিজেদের প্রথম ম্যাচে মাঠে  নেমেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ আইসিসির সহযোগি দেশ হংকং। বাংলদেশ সময় বিকেল ৫.৩০ মিনিটে শুরু হয়েছে ম্যাচটি।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন হংকংয়ের অধিনায়ক আনশুমান রাথ। গ্রুপ 'এ' এর প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৮ উইকেটে হেরে ব্যাকফুটে আছে হংকং।আজ হারলে বিদায় নিশ্চিত হয়ে যাবে দলটির।

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়াই এবার এশিয়া কাপে অংশ নিচ্ছে ভারত। অস্ট্রেলিয়া সফর সামনে রেখে বিশ্রাম দেয়া হয়েছে তাকে। রোহিত শর্মা আছেন দলের নেতৃত্বে । স্কোয়াডে সেরা ব্যাটসম্যান না থাকলেও, তারকা খেলোয়াড়ের ঘাটতি নেই ভারতের।

শিরোপার অন্যতম দাবিদার দলটি পরিস্কার এগিয়ে এই ম্যাচে। কোনো বিরতি ছাড়াই আগামীকাল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। এই ম্যাচে প্রত্যাশিত জয় পেলে পরবর্তী ম্যাচটি অনেকটাই চাপমুক্ত হয়ে খেলতে পারবে ভারত। 

এবারের টুর্নামেন্টের একমাত্র আন্ডার ডগ দল হংকং। আফগানিস্তান শিরোপার দাবীদার না হলেও প্রতিপক্ষের সমীহ আদায় করে নিতে সক্ষম। এরই মধ্যে লঙ্কানদের হারিয়ে সুপার নিশ্চিত করে ফেলেছে তারা। টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৬টি দলের মধ্যে হংকং ছাড়া বাকী ৫টি দলই আগামী বছর ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে অংশ খেলবে। তাই নিজেদের দিনে যে কেনো দলের বিপক্ষেই খুনে হয়ে উঠতে পারে এ দলগুলো।



রাইজিংবিডি/ঢাকা/১৮ সেপ্টেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়