ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিএনপির ৭৭ নেতা-কর্মীর জামিন নামঞ্জুর

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ৩১ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপির ৭৭ নেতা-কর্মীর জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াই হাজার উপজেলায় নাশকতার মামলায় বিএনপির ৭৭ নেতা-কর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বেগম হোসনে আরা আক্তারের আদালতে ৮৮ জন আসামির মধ্যে ৮১ জন আত্মসমর্পণ করেন। এই মামলায় চারজনের জামিন মঞ্জুর করা হয়। 

জামিন পাওয়া নেতারা হলেন- দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, আড়াই হাজার থানা যুবদলের সভাপতি জুয়েল, আইনজীবী কামাল ও ছাত্র সোহাগ।

আসামিপক্ষের আইনজীবী সাখাওয়াত হোসেন খান জানান, আড়াই হাজারে নাশকতার মামলায় হাইকোর্ট থেকে বিএনপির ৮৮ নেতা-কর্মী জামিনে ছিলেন। ২৫ অক্টোবর সেই জামিনের মেয়াদ শেষ হয়। সেই দিন নজরুল ইসলাম আজাদ আদালতে হাজির হলে ৩১ তারিখ পর্যন্ত তাকে জামিন দেওয়া হয়।

তিনি জানান, জামিনের মেয়াদ শেষ হওয়ায় দলের ৮১ জন নেতা-কর্মী আদালতে হাজির হলে আদালত চারজনের জামিন মঞ্জুর করে বাকিদের কারাগারে পাঠিয়েছেন। তিনি এই মামলাকে মিথ্যা ও হয়রানিমূলক উল্লেখ করে আসামিদের নির্দোষ দাবি  করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি দিবস উদযাপনকে কেন্দ্র করে গত ৬ সেপ্টেম্বর আড়াই হাজারে বিএনপির নেতা-কর্মীরা পুলিশের উপর হামলা ও ককটেল বিস্ফোরণ করে। এ ঘটনায় আড়াই হাজার থানা পুলিশ বাদী হয়ে নজরুল ইসলাম আজাদকে প্রধান আসামি করে ৮৮ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরো ১৫০ জনকে আসামি করে নাশকতার অভিযোগে মামলা দায়ের করেন। 



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/৩১ সেপ্টেম্বর ২০১৭/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়