ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ইউরোর চূড়ান্ত পর্বে রোনালদোর পর্তুগাল

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৭, ৯ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইউরোর চূড়ান্ত পর্বে রোনালদোর পর্তুগাল

জয়ের পর পর্তুগালের খেলোয়াড়দের উল্লাস

ক্রীড়া ডেস্ক : ক্রিস্টিয়ানো রোনালদোকে গোল করা থেকে বিরত রাখতে পারলেও পর্তুগালের জয় রুখতে পারেনি ডেনমার্ক। মৌতিনহোর একমাত্র গোলে ডেনমার্ককে হারিয়ে ২০১৬ ইউরোর চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে পর্তুগিজরা।

 

এই জয়ে সাত ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ‘আই’ গ্রুপের শীর্ষে থেকে ইউরোর চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে পর্তুগাল। ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ডেনমার্ক।

 

নিজেদের মাঠে ম্যাচের প্রথমার্ধেই এগিয়ে যাওয়ার বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল পর্তুগাল। ৩৩ মিনিটে রোনালদোর কাছ থেকে বল পেয়ে ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন মৌতিনহো।

 

এরপর ৩৯ মিনিটে নানিকে বল দিয়েছিলেন দানিলো। কিন্তু নানি লক্ষ্যভ্রষ্ট হেড নিলে এগিয়ে যাওয়ার আরেকটি সুযোগ হাতছাড়া হয় স্বাগতিকদের।  

 

দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে রোনালদো নিজেই ডেনমার্কের গোলপোস্টে শট নিয়েছিলেন। রিয়াল মাদ্রিদ তারকার জোরালো শট ঠিকমতো ধরতে পারেননি ডেনমার্কের গোলরক্ষক স্মেইকেল। ফিরতি বলে শট নিয়েছিলেন চিয়াগো, কিন্তু এবার দারুণ দক্ষতায় বল গ্লাভসবন্দি করেন অতিথি গোলরক্ষক।

 

অবশেষে ৬৬ মিনিটে পর্তুগালকে ১-০ গোলে এগিয়ে দেন মৌতিনহো। ডেনমার্কের দুই ডিফেন্ডারকে কাটিয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন মোনাকোতে খেলা ২৯ বছর বয়সি এই মিডফিল্ডার।

 

ম্যাচের বাকি সময় দুই দলের কেউই আর কোনো গোল করতে না পারায় ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়েন রোনালদো, মৌতিনহোরা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ অক্টোবর ২০১৫/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়